রংপুর সিটি বাজারে বিশেষ টাস্কফোর্স টিমের অভিযান

, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, রংপুর | 2024-10-15 17:23:21

বাজারে দ্রব্যমূল্যের অস্থির পরিস্থিতি নিয়ন্ত্রণে রংপুর সিটি বাজারে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের বিশেষ টাস্কফোর্স টিম।

সোমবার ( ১৫ অক্টোবর) রংপুর নগরীর সিটি বাজারে বাজার নিয়ন্ত্রণে এই অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধার নেতৃত্বে শাক সবজি, আলু, পেঁয়াজের পাইকারি ও খুচরা দোকান মনিটরিং করা হয়।

এসময় সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রির জন্য ব্যবসায়ীদের নির্দেশ দেওয়ার পাশাপাশি পণ্য বেচাকেনার রশিদ সংরক্ষণ ও সরবরাহ, মূল্য তালিকা দৃশ্যমান রাখা, মধ্যস্বত্ব ভুক্তভোগীদের নিয়ন্ত্রণ ট্রেড লাইসেন্স ছাড়া পণ্য সরবরাহ বা বিক্রি না করার নির্দেশ দেওয়া হয়েছে। প্রয়োজনে সিলগালা করাসহ কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করা হয় ব্যবসায়ীদের।

এই অভিযানে উপস্থিত ছিলেন, বিশেষ টাস্কফোর্সের সদস্য সচিব ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সরকারি পরিচালক মো. মোস্তাফিজুর রহমান, মৎস্য অধিদফতর'র কৃষি বিপণন খাদ্য অধিদফতর, কনজ্যুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), ছাত্র প্রতিনিধি ও পুলিশ প্রশাসন।

বাজার নিয়ন্ত্রণ অভিযান শেষে ব্যবসায়ী নেতাদের সঙ্গে মত বিনিময় করে নির্দেশগুলো বাস্তবায়নে নিবিড় ভাবে ব্যবসায়ী সমিতিকে পরামর্শ দেওয়া হয়। তদারকির সময় বিশেষ টাস্ক ফোর্স কমিটির সদস্যরা সচেতন মূলক লিফলেট বিতরণ করেন।

জনস্বার্থে বিশেষ টাস্ক ফোর্সের এ অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।

Related News