চাঁপাইনবাবগঞ্জে তিন পুলিশ কর্মকর্তার নামে চাঁদাবাজির মামলা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁপাইনবাবগঞ্জ | 2024-10-16 20:23:56

চাঁদাবাজি, হয়রানি ও নির্যাতনের অভিযোগ তুলে চাঁপাইনবাবগঞ্জে তিন পুলিশ কর্মকর্তার নামে মামলা দায়ের করা হয়েছে। এই মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছে আদালত।

বুধবার (১৬ অক্টোবর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের চিফ জুডিশিয়াল আদালতের চাঁপাইনবাবগঞ্জ সদর আমলি আদালতের বিচারক বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল হক এই আদেশ দেন।

এর আগে চাঁদাবাজি, হয়রানি ও নির্যাতনের ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর আমলি আদালতে মামলাটি দায়ের করেন ডা.মোহা. ইসমাইল হোসেন । তিনি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নয়াগোলাহাট এলাকার বাসিন্দা ও ২৫০ শয্যা বিশিষ্ঠ চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে কনসালটেন্ট (অর্থ-সার্জারি) হিসেবে কর্মরত আছেন।

মামলার আসামিরা হলেন, গোমস্তাপুর থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন, চাঁপাইনবাবগঞ্জ জেলা গোয়েন্দা সংস্থার সাবেক উপপরিদর্শক আবু আব্দুল্লাহ জাহিদ ও কনস্টেবল খাদেমুল ইসলাম। এছাড়া মামলায় অজ্ঞাত আরও ৫ থেকে ৬ জনকে আসামি করা হয়েছে।

মামলার নথি ও আদালত সূত্রে জানা যায়, জেলা গোয়েন্দা সংস্থার সাবেক এসআই আবু আব্দুল্লাহ জাহিদ ডা. ইসমাইল হোসেনকে বিভিন্ন সময় ভয়-ভীতি দেখিয়ে চাঁদা দাবী করেন। ডা. ইসমাইল চাঁদা দিতে অপরগতা প্রকাশ করলে গত ২০১৯ সালের ১২ জুলাই চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার শান্তিমোড় এলাকায় অবস্থিত সেবা ক্লিনিকে ডা. ইসমাইল হোসেনকে গালিগালাজ করে সাবেক এসআই আবু আব্দুল্লাহ জাহিদ সার্টের কলার চেপে ধরে মারধর করে। পরবর্তী সময়ে ডা. ইসমাইলকে বিভিন্ন মামলার ভয় দেখিয়ে হয়রনি করেন।

মামলার বাদী ডা. ইসমাইল হোসেন বলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা ডিবির সাবেক এসআই জাহিদ বহু দিন যাবত চাঁদা নেওয়ার জন্য চাপ দিচ্ছিলো। আমি তাকে চাঁদা না দিলে সেবা ক্লিনিকে আমার ওপর হামলা করে। তার সহযোগী পুলিশ কনস্টেবল খাদেমুল সেও আমার ওপর হামলা করে। এই হামলার সিসিটিভি ক্যামেরার ফুটেজ আমার কাছে সংগ্রহ করা আছে। আমাকে আরও বেশি হয়রানি করার জন্য সেই সময়ের গোমস্তাপুর থানার ওসি জসীম উদ্দিনকে দিয়ে আমার অফিসে হানা দিয়েছিল। আমাকে অফিস থেকে বের করে দিয়েছিল। এছাড়া বিভিন্নভাবে হয়রানি করেছিল।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নূরে আলম সিদ্দীকি আসাদ বলেন, মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

Related News