পুলিশে এখনো যোগ দেয়নি ১৮৭ কর্মকর্তা: স্বরাষ্ট্র উপদেষ্টা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2024-10-19 15:57:36

স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল জাহাঙ্গীর আলম চৌধুরী জানিয়েছেন, পুলিশ বাহিনীতে এখন পর্যন্ত ১৮৭ জন কর্মকর্তা যোগদান করেনি।

তিনি বলেন, যারা যোগদান করেননি ধরেই নিয়েছি তারা সন্ত্রাসী। তাদেরকে যদি গ্রেফতার করা হয় সরাসরি করা হবে। গ্রেফতার হলে তাদের বিরুদ্ধে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (১৯ অক্টোবর) রাজশাহীতে বিজিপি সদর দপ্তর পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

তিনি জানান, আওয়ামী লীগ সরকারের আমলে দলীয় বিবেচনায় নিয়োগপ্রাপ্ত বিসিএস কর্মকর্তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, গত ১৫ বছর ধরে ফ্যাসিবাদী সরকারের নিয়োগ কার্যক্রম চলছে। এ বিষয়ে কোনো সিদ্ধান্ত আসতে হবে, তবে এটি পৃথকভাবে সমাধান করা যাবে না। যারা মেধার ভিত্তিতে চাকরিতে যোগদান করেছেন এবং যারা অন্য উপায়ে প্রবেশ করেছেন, তাদের ক্ষেত্রে ভিন্ন ভিন্ন পদক্ষেপ নেওয়া হবে।

পুলিশ কর্মকর্তাদের যোগদানে বিলম্ব প্রসঙ্গে তিনি বলেন, পুলিশ পুরোদমে কাজে ফিরতে পারেনি, যা সত্যি। ৫ আগস্টের পর থেকে পরিস্থিতির উন্নতি হয়েছে, কিন্তু তাদের মধ্যে এখনও মানসিক চাপ কাজ করছে। উন্নতি ধীরগতিতে হলেও এগিয়ে যাচ্ছে।

কৃষি খাতের যান্ত্রিকীকরণ এবং সারের দুর্নীতি প্রসঙ্গে তিনি বলেন, সারের ক্ষেত্রে বড় ধরনের দুর্নীতি হয়েছে এবং এর তদন্ত চলছে। দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে, এবং ইতোমধ্যেই দুই-একজনকে শাস্তির আওতায় আনা হয়েছে।

এ সময় স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে বিজেপির সিইও, সিনিয়র সচিব, এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Related News