রাষ্ট্রদ্রোহ মামলায় পল্লী বিদ্যুতের আরও ২ কর্মকর্তা রিমান্ডে

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-10-19 17:52:07

বিদ্যুৎ খাতকে অস্থিতিশীল করার অভিযোগে রাজধানীর খিলক্ষেত থানার রাষ্ট্রদ্রোহ ও সাইবার নিরাপত্তা আইনের পৃথক দুই মামলায় পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) আরও দুই কর্মকর্তার দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আসামিরা হলেন, লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) আলী হাসান মোহাম্মদ আরিফুল ইসলাম ও ব্রাক্ষণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির সহকারী জেনারেল ম্যানেজার (আইটি) এসকে শাকিল আহমেদ।

শনিবার (১৯ অক্টোবর) বিকালে তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড চান খিলক্ষেত থানার পরিদর্শক আশিকুর রহমান দেওয়ান। আসামিদের পক্ষে আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে।

শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো.আক্তারুজ্জামানের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

গত ১৮ অক্টোবর ঢাকার খিলক্ষেত থানার পৃথক দুই রাষ্ট্রদ্রোহ মামলায় পল্লী বিদ্যুৎ সমিতির ছয় কর্মকর্তাকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

বিদ্যুৎ খাতকে অস্থিতিশীল করার অভিযোগে গত বৃহস্পতিবার (১৭ অক্টোবর) খিলক্ষেত থানায় পৃথক দুটি মামলা করেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড খিলক্ষেত থানার পরিচালক প্রশাসন (আইন শাখার) আরশাদ হোসেন। মামলায় তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও সাইবার নিরাপত্তা আইনের অভিযোগ আনা হয়েছে।

Related News