৭ বছর পর ইঞ্জিনিয়ার মোশাররফসহ ৯২ জনের বিরুদ্ধে মামলা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-10-19 21:42:10

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় ৭ বছর পর আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে প্রধান আসামি করে ৪২ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। মামলায় আরও ৪০-৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) চট্টগ্রামের জোরারগঞ্জ থানায় বারইয়ারহাট পৌরসভা বিএনপির আহ্বায়ক দিদারুল আলম মিয়াজী বাদী হয়ে আদালতে মামলাটি দায়ের করেন।

এই মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের ছেলে ও সাবেক সংসদ সদস্য মাহবুব রহমান রুহেল, সাবেক উপজেলা চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, বারইয়ারহাট পৌরসভার সাবেক মেয়র রেজাউল করিম খোকন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৭ সালের ২৮ অক্টোবর সাবেক প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহর নিয়ে কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার পথে সকাল ১০টায় বারইয়ারহাট খান সিটি সেন্টারের সামনে সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও সাবেক সংসদ সদস্য মাহবুব রহমান রুহেলের নির্দেশে তার গাড়ি বহরে হামলা ও ভাঙচুর করা হয়। এসময় খালেদা জিয়াকে স্বাগত জানাতে উপস্থিত হওয়া বিএনপি নেতা-কর্মীদের ওপর হামলা করে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসীরা। সেখান থেকে গাড়ি বহর যাত্রা শুরু করে বারইয়ারহাট রোজিনা হোটেলের সামনে আসার পর পুনরায় হামলা করে আসামিরা। এতে প্রায় সাড়ে ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এছাড়া তখন বিএনপির নেতা-কর্মী সমর্থকদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। নিরাপত্তাজনিত কারণে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর মামলাটি দায়ের করা হয়েছে।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম শিফাতুল মাজদার বার্তা২৪.কমকে বলেন, ২০১৭ সালের ২৮ অক্টোবর খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার ঘটনায় দিদারুল আলম মিয়াজী নামে এক পৌর বিএনপি নেতা বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। মামলায় ৪২ জনের নাম উল্লেখ করে ৪০/৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান শুরু করেছে।

Related News