সুনামগঞ্জ-সিলেট মহাসড়কে গণপরিবহন বন্ধের হুঁশিয়ারি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, সুনামগঞ্জ | 2024-10-21 13:46:08

সুনামগঞ্জ-সিলেট মহাসড়কের লামাকাজি এম এ খান সেতুর টোল আদায় বন্ধের দাবিতে ২৩ অক্টোবর থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির হুঁশিয়ারি দিয়েছে সুনামগঞ্জের সকল গণপরিবহন মালিক শ্রমিক পরিষদ।

সোমবার (২১ অক্টোবর) দুপুরে সুনামগঞ্জ কেন্দ্রীয় বাস টার্মিনালে গণপরিবহন সংগঠনের নেতৃবৃন্দের সভার মাধ্যমে এই কর্মবিরতির ঘোষণা দেন।

পরিবহন সংগঠনের নেতারা জানান, সিলেট লামাকাজি এম এ খান সেতুতে গত ৪০ বছর ধরে টোল আদায় করা হচ্ছে। সেতুর নির্মাণ ব্যয় ছিল মাত্র সাড়ে ৭ কোটি টাকা। দীর্ঘ ৪০ বছরে হাজার কোটি টাকা আদায় হলেও টোল থেকে রেহাই পাচ্ছেন না পরিবহন শ্রমিকরা। এই দাবি সুনামগঞ্জের গণমানুষের। অনতিবিলম্বে সেতুর ঢোল আদায় বন্ধ করা না হলে সিলেট বিভাগ জুড়ে পরিবহন ধর্মঘটের হুঁশিয়ারি করেন নেতৃবৃন্দ।

নেতারা আরও জানান, অসুস্থ রোগী, বিদেশ যাত্রী সহ জরুরি পরিবহন এই কর্মসূচির আওতার বাইরে থাকবে। আগামী ২৭ অক্টোবরের মধ্যে টোল আদায় বন্ধ না হলে সিলেট বিভাগীয় কর্মসূচিতে যাবেন তারা।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট শ্রমিক নেতা রনজিত দত্ত, জেলা বাস মালিক সমিতির জুয়েল আহমেদ, জেলা শ্রমিক ইউনিয়ন সভাপতি সেজাউল কবির, সাধারণ সম্পাদক নুরুল হক, অশোক বিজয় দেব, সুনামগঞ্জ লেগুনা শ্রমিক সভাপতি মছন মিয়া, সুনামগঞ্জ সি এন জি সমিতি নেতা সুন্দর আলী, সাজিদুর রহমান, ট্রাক শ্রমিক ইউনিয়ন সভাপতি আব্দুস সামাদ, সুনামগঞ্জ মালিক সমিতি নেতা মুকুল মিয়া প্রমুখ।

Related News