বরিশাল বিসিকের কাশবন অপরাধীদের আস্তানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2024-10-21 14:48:33

বরিশাল বিসিক শিল্পনগরীর ৩৫ একর জমিতে নতুন শিল্প প্রতিষ্ঠানের প্লটের বালুর ওপর জন্ম নেওয়া আগাছা ও কাশফুলের বন অপরাধীদের জন্য নিরাপদ আশ্রয়ে পরিণত হয়েছে। স্থানীয় ব্যবসায়ীদের অভিযোগ, এই এলাকাটি বর্তমানে অপরাধীদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, বিসিকের বিশাল কাশবন প্রতিদিন অসংখ্য মানুষকে আকৃষ্ট করছে, যারা কাশফুলের সৌন্দর্য দেখতে আসে। কিন্তু সেই সঙ্গে মাদকাসক্ত ও বখাটেরা এই বনের আড়ালে নানা অপরাধমূলক কর্মকাণ্ডে লিপ্ত হচ্ছে। স্থানীয় ব্যবসায়ীরা জানান, বনের গভীরে মাদক সেবন ও বিক্রি থেকে শুরু করে, অনৈতিক কার্যক্রমের মতো বিভিন্ন অপরাধ সংগঠিত হচ্ছে।

স্থানীয় ব্যবসায়ী জাহিদুল হাসান বলেন, এই কাশবনের কারণে আমাদের ব্যবসা প্রতিষ্ঠানে নিরাপত্তাহীনতা দেখা দিয়েছে। বহিরাগত চোর-ডাকাত এবং মাদকাসক্তদের আনাগোনা এখানে বেড়েছে। কোনো নিয়ন্ত্রণ না থাকায়, তারা যখন-তখন এলাকায় ঢুকে পড়ে।

এদিকে, কাশবনে ঘুরতে আসা সাধারণ মানুষও ভোগান্তিতে পড়ছে। সোহাগ নামে এক ব্যক্তি জানান,পরিবার নিয়ে এখানে ঘুরতে এসেছিলাম, কিন্তু কিছু যুবক এখানে উশৃঙ্খল আচরণ করছিল, যা খুবই অস্বস্তিকর ছিল।

বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি আলমগীর হোসেন আলম দ্রুত এই কাশবন অপসারণের দাবি জানিয়ে বলেন, এভাবে চলতে থাকলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। আমরা বিষয়টি জেলা বিসিক কার্যালয়কে জানিয়েছি, তারা আমাদের দ্রুত সমাধানের আশ্বাস দিয়েছেন।

এ বিষয়ে বিসিক বরিশাল জেলা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মো. নজরুল ইসলাম বলেন, কাশবন এলাকায় মাদকাসক্ত ও বখাটেদের কর্মকাণ্ডের অভিযোগ আমরা পেয়েছি। শিল্প মালিকদের নিজ উদ্যোগে ঘাস অপসারণের অনুমতি দেওয়া হয়েছে।

অবিলম্বে এই কাশবন সরিয়ে অপরাধ দমন করতে ব্যবস্থা নেওয়া জরুরি বলে মনে করছেন এলাকাবাসী।

Related News