ব্যাংক থেকে টাকা তুলে নিয়ে যাওয়ার সময় ছিনতাই, শোকে বৃদ্ধার মৃত্যু

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নীলফামারীর সৈয়দপুরে ক্ষুদ্রঋণের ২৫ হাজার টাকা নিয়ে ব্যাংক থেকে বের হতেই ছিনতাইয়ের শিকার হয়েছেন আশরাফ হোসেন (৬৪) নামে এক বৃদ্ধা। টাকা হারানোর শোকে সঙ্গে সঙ্গে হার্ট অ্যাটাক করে মারা যান তিনি।

বিজ্ঞাপন

সোমবার (২১ অক্টোবর) দুপুরে সৈয়দপুর শহরের শহীদ তুলসীরাম সড়কে এ ঘটনা ঘটে। আশরাফ হোসেন সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের দক্ষিণ অসুরখাই গ্রামের বাসিন্দা।

স্থানীয়রা জানায়, সম্প্রতি সৈয়দপুরে চুরি-ছিনতাইয়ের ঘটনা বেড়ে গেছে। গত দেড় মাসে শুধু ব্যস্ততম শহীদ তুলসীরাম সড়কেই অন্তত পাঁচটি ছিনতাইয়ের ঘটনা ঘটে। এই সময়ে গোটা সৈয়দপুরে অন্তত ১৮টি চুরি-ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এতে শহরের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

ছিনতাইয়ের শিকার হয়ে মারা যাওয়া আশরাফ হোসেনের ছেলে নাজমুল হোসেন বলেন, তার বৃদ্ধ মা–বাবা ব্যাংকে ক্ষুদ্রঋণ নিয়েছেন।আজ দুপুরে তুলসীরাম সড়কে অবস্থিত ইসলামী ব্যাংক থেকে সেই ঋণের ২৫ হাজার টাকা নিয়ে দুজন ব্যাংক থেকে বের হন। ব্যাংকের মূল ফটকের কাছেই ছিনতাইকারী চক্রটি বৃদ্ধদের শাড়ি লুঙ্গি দিচ্ছে বলে তাদের দুজনকে ভ্যানে পাশের একটি গলিতে নিয়ে যান। সেখানে ভ্যানের ভাড়া দেওয়ার জন্য তার মাকে টাকা বের করতে বলেন। তিনি টাকা বের করার সময় কৌশলে ঋণের ২৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে ছিনতাইকারীরা পালিয়ে যান। এ ঘটনায় তার বৃদ্ধ বাবা সেখানেই অচেতন হয়ে পড়েন। পরে আশপাশের লোকজন তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত্যু ঘোষণা করেন।

সৈয়দপুর ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার নাজমুল হুদা বলেন, হাসপাতালে নেওয়ার পথেই ওই ব্যক্তির মৃত্যু হয়। মূলত শোকে তার হার্ট অ্যাটাক হয়েছে।

সৈয়দপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ফইম উদ্দিন বলেন, ছিনতাইয়ের শোকে বৃদ্ধের মৃত্যুর বিষয়টি জেনেছি। ব্যাংকসহ সড়কের সিসিটিভি ফুটেজ দেখে জড়িত ব্যক্তিদের ধরার চেষ্টা করছে পুলিশ। ব্যাংক পাড়ায় নিরাপত্তাও বৃদ্ধি করা হচ্ছে।