ইয়াবা গিলেও শেষ রক্ষা হলো না, যেতে হলো কারাগারে

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, ঝালকাঠি | 2024-10-21 16:35:31

ঝালকাঠিতে যৌথবাহিনীর মাদকবিরোধী অভিযানের খবরে তুহিন হাওলাদার (৩৮) নামে এক মাদক কারবারি পলিথিনে মোড়ানো ইয়াবা ট্যাবলেটের দুইটি পোঁটলা গিলে ফেলে। এ সময় তার সাথে রোজি আক্তার (২৬) নামে এক নারী মাদক কারবারিকেও আটক করা হয়।

রোববার (২০ অক্টোবর) বিকেলে ঝালকাঠি শহরের পালবাড়ি এলাকা থেকে তাদের আটক করা হয়। পরে তাদের কাছে থেকে ৩৭ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। পরবর্তীতে পোটলাগুলো বের করতে তুহিনকে সদর হাসপাতালে নেওয়া হয়। এরপর তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তুহিন হাওলাদারকে ১ বছর ও রোজি আক্তারকে ৭ দিনের কারাদণ্ড দেন ঝালকাঠি সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম।

কারাদণ্ডপ্রাপ্ত তুহিন হাওলাদার শহরের পালবাড়ি এলাকার আদম আলী হাওলাদারের ছেলে ও রোজি আক্তার পিরোজপুর জেলার মঠবাড়িয়া এলাকার রুহুল আমিনের মেয়ে।

ঝালকাঠি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিদর্শক মো. আকবর হোসেন জানান, অভিযানে তুহিন হাওলাদার ও রোজি আক্তার নামের দুই ব্যক্তিকে আটক করা হয়। পলিথিনে মোড়ানো দুটি পোঁটলা তুহিন গিলে ফেলে। সেখানে প্রায় ২০০ পিস ইয়াবা আছে বলে জানা গেছে।

তাকে ঝালকাঠি সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এক্স-রে করিয়ে পেটের ভেতর দুটি পোঁটলা সদৃশ বস্তু দেখতে পাওয়া যায়। পরবর্তীতে তা উদ্ধারের জন্য তাকে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি আরও বলেন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির অংশ হিসেবেই এই অভিযান পরিচালনা করা হচ্ছে। যতদিন অবৈধভাবে এ ধরনের ব্যবসা চলমান থাকবে, অভিযানও অব্যাহত থাকবে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী ঝালকাঠি সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম বলেন, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুজনকে কারাদণ্ড ও অর্থদণ্ড দেওয়া হয়েছে। অভিযান পরিচালনার সময় সার্বিক সহযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনী ও ঝালকাঠি সদর থানা-পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

Related News