রাষ্ট্রপতিকে অপসারণের দাবিতে ফেনীতে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের মশাল মিছিল

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফেনী | 2024-10-22 02:57:37

সম্প্রতি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের কোন দালালিক প্রমাণ নেই, রাষ্ট্রপতি মো: সাহাবউদ্দিন চুপ্পুর এমন বক্তব্যে উত্তাল ছাত্র-জনতা। রাষ্ট্রপতির এ বক্তব্য প্রত্যাখান ও তার অপসারণের দাবিতে ফেনীতে মশাল মিছিল করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

সোমবার (২১ অক্টোবর) রাতে ফেনী পৌরসভা থেকে শুরু হওয়া এই মিছিল ট্রাংক রোড প্রদক্ষিণ করে বড় মসজিদ হয়ে শহিদ মিনার চত্বরে গিয়ে সমাবেশে মিলিত হয়।

মিছিলে 'লেগেছেরে লেগেছে, রক্তে আগুন লেগেছে', 'দফা এক দাবি এক চুপ্পুর পদত্যাগ', 'রক্তের বন্যায়, ভেসে যাবে অন্যায়', 'স্বৈরাচারের দালালেরা হুঁশিয়ার সাবধান', 'এক দুই তিন চার চুপ্পু তুই গদি ছাড়', 'চুপ্পুর গদীতে আগুন লাগাও একসাথে' এমন নানা স্লোগান দেন ছাত্ররা।

মিছিলে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগানের মাধ্যমে রাষ্ট্রপতির পদ থেকে সাহাবুদ্দিন চুপ্পুর অপসারণের জোর দাবি জানান। তারা বলেন, রাষ্ট্রপতিকে তার বক্তব্য প্রত্যাখান করে অতি শিগগির রাষ্ট্রপতি পদ থেকে পদত্যাগ করতে হবে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আব্দুল আজিজ বলেন, "আমরা আমাদের ভাইদের রক্তের বিনিময়ে এই স্বাধীনতা এনেছি। কোনো অযোগ্য, চাটুকার বা দালালের দোসর রাষ্ট্রপতি আমাদের জন্য গ্রহণযোগ্য নয়। আমরা ফ্যাসিস্ট সরকারের রাষ্ট্রপতির অপসারণ দাবি করছি।"

এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও ছাত্র প্রতিনিধিরাসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

Related News