ছাত্র আন্দোলনে মাথায় গুলিবিদ্ধ শিশু মুসাকে পাঠানো হলো সিঙ্গাপুর

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-22 15:46:21

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে মাথায় গুলিবিদ্ধ শিশু বাসিত খান মুসাকে (৭) উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় তাকে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে পাঠানো হয়।

সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে মুসার চিকিৎসা হবে বলে জানা গেছে।

গুলিবিদ্ধ শিশু মুসাকে সিঙ্গাপুর পাঠানোর জন্য এয়ার অ্যাম্বুলেন্স দিয়ে সহায়তা করেছে বেসরকারি টেলিভিশন চ্যানেল আই। সরকার, আন্তর্জাতিক সংস্থা, যুক্তরাষ্ট্র ও কানাডার প্রবাসী বাংলাদেশি ও দেশের সাধারণ মানুষ মুসার চিকিৎসায় অর্থসহায়তা দিয়ে পাশে থেকেছেন।

তিন মাসের বেশি সময় ধরে সংকটাপন্ন মুসাকে দেশে বিনা মূল্যে চিকিৎসা দেওয়া হয়। লাইফ সাপোর্টে থাকা মুসা বারবার সংক্রমণের সম্মুখীন হয়। শরীর অ্যান্টিবায়োটিক–প্রতিরোধী হয়ে যাওয়ার পর দেশে আর চিকিৎসা সম্ভব নয় বলে জানান চিকিৎসকেরা। তারা সিঙ্গাপুরে পাঠানোর সুপারিশ করেন। পরে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে সরকার, প্রবাসী ও দেশবাসী সহায়তা দিয়ে শিশু মুসার পাশে দাঁড়ায়।

জানা যায়, মুস্তাফিজুর রহমান ও নিশামনি দম্পতির একমাত্র সন্তান বাসিত খান মুসা। গত ১৯ জুলাই রাজধানীর রামপুরায় মেরাদিয়া হাট এলাকায় নিজ বাসার নিচে মুসাকে আইসক্রিম কিনে দিতে নেমে দাদি মায়া ইসলাম (৬০) ও মুসা গুলিবিদ্ধ হয়। মায়া ইসলাম পরদিন মারা যান। আর মাথায় বুলেটবিদ্ধ অবস্থায় মুসাকে ঢাকা মেডিকেল কলেজের হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সংকটাপন্ন মুসাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সিএমএইচের নিউরোসার্জন বিভাগে (প্রাপ্তবয়স্কদের জন্য) স্থানান্তর করা হয় গত ২৬ আগস্ট। গত ৪ সেপ্টেম্বর থেকে মুসা হাসপাতালটির শিশু নিউরোলজি বিভাগে চিকিৎসাধীন ছিলেন।

Related News