সড়ক ছেড়েছেন শিক্ষার্থীরা, যান চলাচল স্বাভাবিক

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-23 14:57:23

দাবি আদায়ে আরও ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে সায়েন্সল্যাব সড়ক ছেড়েছেন সাত কলেজের শিক্ষার্থীরা। এতে স্বাভাবিক হয়েছে যান চলাচল।

বুধবার (২৩ অক্টোবর) বেলা ২টার দিকে তারা এ আল্টিমেটাম দিয়ে সড়ক ছাড়েন।

এর আগে বেলা সাড়ে ১২টার পর থেকেই সাত কলেজের শিক্ষার্থীরা সায়েন্সল্যাব মোড়ে অবস্থান নিতে শুরু করেন। এতে যান চলাচল বন্ধ হয়ে গেলে দেখা দেয় যানজটের।

সড়ক ছাড়ার আগে আন্দোলনকারীরা বলেন, আমাদের দাবি আদায়ে আমরা ২৪ ঘণ্টা সময় নির্ধারণ করে দিয়েছিলাম। কিন্তু কর্তৃপক্ষ সেই সময় সীমিত বলে জানিয়েছেন। তাই আমরা তাদেরকে আরও ২৪ ঘণ্টা সময় দিচ্ছি। এর মধ্যে যদি তারা আমাদের দাবি মেনে নেন তাহলে ভালো। আর না মানলে আমরা আরও কঠোর কর্মসূচি ঘোষণা করবো।

এখন আমরা সড়কের অবস্থান ছেড়ে আমাদের ক্যাম্পাসে ফিরে যাবো। সেখানে গিয়ে শহীদ মিনারের সামনে আমাদের পরবর্তী কর্মসূচি জানিয়ে একটা সংবাদ সন্মেলন করবো।

এর আগে সরেজমিনে দেখা যায়, সকাল থেকে ঢাকা কলেজের ভেতরে এসে জড়ো হতে শুরু করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। বেলা বাড়তেই বাড়তে থাকে শিক্ষার্থীদের উপস্থিতি। এরপর বেলা সাড়ে ১২টার পর শিক্ষার্থীরা এক হয়ে মিছিল নিয়ে ঢাকা কলেজ থেকে বের হয়ে সড়কে অবস্থান নেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত না থাকাসহ তিন দফা দাবিতে বিভিন্ন স্লোগানও দিতে থাকেন তারা।

Related News