ত্রিশালে মহাসড়কের দুপাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2024-10-23 17:45:33

ময়মনসিংহের ত্রিশালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে সড়ক ও জনপথ বিভাগের জায়গায় গড়ে ওঠা দুই শতাধিক অবৈধ স্থাপনা, কাঁচা বাজার ও ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করেছে সড়ক ও জনপথ বিভাগ এবং উপজেলা প্রশাসন।

বুধবার (২৩ অক্টোবর) সকাল ১১টা থেকেে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় সরকারি নজরুল কলেজের সামনে থেকে শতাধিক দোকান ও কাঁচা বাজার, ফলের দোকান, স্মৃতিসৌধের সামনে থেকে অবৈধভাবে দখলে থাকা বিভিন্ন সংগঠন ও বাণিজ্যিক দোকান, হোটেল এবং স্থাপনা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়।

এছাড়া ত্রিশাল মডেল মসজিদ, মাছের আড়ৎ ও হাসপাতালের সামনে শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়। ত্রিশাল থানা পুলিশের সহযোগিতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল আহমেদের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার(ভূমি) মো.মাহবুবুর রহমান।

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেওয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল আহমেদ জানান, মহাসড়কের দু’পাশে অবৈধ দখল উচ্ছেদে অভিযান পরিচালনা করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে এবং পুনরায় দখল করার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সড়ক ও জনপথ বিভাগ ময়মনসিংহের উপ বিভাগীয় প্রকৌশলী মো. মোফাখখারুল ইসলাম জানান, 'ত্রিশাল বাস স্ট্যান্ডের চারপাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে এবং আগামীতে তা অব্যাহত থাকবে।

Related News