আওয়ামী লীগকে নিষিদ্ধের দাবিতে রাজপথে নামার আহ্বান নুরের

, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, জামালপুর | 2024-10-16 20:14:50

গণঅধিকার পরিষদের সভাপতি ও সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুর বলেছেন, বিএনপি, জামায়াতসহ সকল বিরোধী দলকে বলবো আওয়ামী লীগকে নিষিদ্ধ করার দাবিতে একাত্ম থাকুন, রাজপথে নামুন, সরকার বাধ্য হবে।

বুধবার (১৬ অক্টোবর) বিকেলে জামালপুর জিলা স্কুল মাঠে গণঅধিকার পরিষদ জামালপুর জেলা শাখা আয়োজিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাকশালী, ফ্যাসিস্ট আওয়ামী লীগকে আর বাংলার মাটিতে দাঁড়াতে দেয়া যাবে না।

এরা রাষ্ট্রদ্রোহী দল, এই গণঅভ্যূত্থানে জনগণের ওপর গুলি চালানোর জন্য আওয়ামী লীগ ভারত থেকে ব্ল্যাক ক্যাটসহ বাহিনী এনেছিলো। ভারতের তাবেদার ফ্যাসিস্ট আওয়ামী লীগের পক্ষে যারা অবস্থান নিবে তাদেরও প্রতিহত করতে হবে।

সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুর বলেন, আমাদের মতের ভিন্নতা আছে, পথের পার্থক্য আছে কিন্তু বাংলাদেশের প্রশ্নে আমারা আপোষহীন। বিএনপি, জামায়াতসহ সকল বিরোধী দলকে বলবো আওয়ামী লীগকে নিষিদ্ধ করার দাবিতে একাত্ম থাকুন, রাজপথে নামুন, সরকার বাধ্য হবে। প্রশাসনসহ যারাই গণহত্যার সাথে জড়িত তাদের বিচার নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, এই অন্তর্বর্তীকালীন সরকারকে শুধু একটা নির্বাচন অনুষ্ঠানের জন্য জনগণ ক্ষমতায় বসায়নি। রাষ্ট্রের মৌলিক পরিবর্তনের জন্য, একটি মানবিক কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য, দলমত নির্বিশেষে জনগণ তাদের রাষ্ট্র ক্ষমতায় বসিয়েছে। আগে রাষ্ট্র সংস্কার পরে নির্বাচন, তাদের রাষ্ট্র সংস্কারের জন্য যেটুকু সময় প্রয়োজন হবে গণঅধিকার পরিষদসহ বিপ্লবে অংশগ্রহণকারী সকল দল এই সরকারকে সেই সময়টুকু দেবে।

গণসমাবেশে গণঅধিকার পরিষদ জামালপুর জেলা শাখার সভাপতি ইকবাল হোসেনের সভাপতিত্বে গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খাঁন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, গণঅধিকার পরিষদ জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক জাকির হোসাইনসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

Related News