টি-টোয়েন্টিকে বিদায় বলছেন মাহমুদউল্লাহ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-08 10:53:05

টি-টোয়েন্টি থেকে অবসরের কথা সপ্তাহদুয়েক আগে জানিয়ে দিয়েছেন সাকিব আল হাসান। এবার দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদও হাঁটছেন সে পথে। ৩৮ বছর বয়সী এই ক্রিকেটার ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাটকে বিদায় বলছেন চলতি সিরিজ দিয়ে। ফলে ভারতের মাটিতে চলমান সিরিজই হয়ে যাবে তার শেষ সিরিজ।  

আগামীকাল ৯ অক্টোবর সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাঠে নামবে বাংলাদেশ ও ভারত। দেশের শীর্ষস্থানীয় একটি সংবাদমাধ্যম জানাচ্ছে, এই ম্যাচ খেলেই বিদায়ের কথা জানিয়ে দেবেন মাহমুদউল্লাহ। ১২ অক্টোবর হায়দরাবাদে তিনি খেলবেন তার শেষ টি-টোয়েন্টি ম্যাচ।

ভারত সিরিজ দিয়ে বিদায়ের বিষয়টা বহু আগেই ভেবে রেখেছিলেন মাহমুদউল্লাহ। সেটা বিসিবিকেও জানিয়েছেন তখনই। মাঠ থেকে বিদায় নেওয়ার দৃষ্টান্ত বাংলাদেশের ক্রিকেটে খুব একটা নেই। মাহমুদউল্লাহর এই সিদ্ধান্তকে তাই স্বাগত জানিয়েছে বিসিবি। 

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি খেলেছেন। তবে নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। বিশেষ করে আফগানিস্তান ম্যাচে তার পারফর্ম্যান্স নিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন মাহমুদউল্লাহ। এরপর চলতি ভারত সিরিজের প্রথম ম্যাচেও তিনি অহেতুক শট খেলে আউট হয়েছেন দলের প্রয়োজনের মুহূর্তে। ফলে সমালোচনা ক্রমে বাড়ছিল। এরই মধ্যে এবার তার অবসরের ঘোষণা আসতে যাচ্ছে।

২০০৭ সালে বিশ্বকাপের ঠিক আগে কেনিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক তার। এরপর থেকে বাংলাদেশের হয়ে ১৩৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। যা আবার চতুর্থ সর্বোচ্চ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলার রেকর্ড। ব্যাট হাতে করেছেন ২৩৯৫ রান।

Related News