সাকিবের দেশে ফেরা নিয়ে ধোঁয়াশা

, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-17 09:20:39

দক্ষিণ আফ্রিকা দল ঢাকায় এসে পৌঁছেছেন। বাংলাদেশ জাতীয় দলের নতুন কোচ ফিল সিমন্সও ঢাকায় এসে পড়েছেন। ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে দক্ষিণ আফ্রিকা বিপক্ষে দলও ঘোষণা করা হয়েছে। কিন্তু সাকিব আল হাসানের বাংলাদেশে ফেরা নিয়ে সৃষ্টি হয়েছে ধোঁয়াশা। বুধবার (১৬ অক্টোবর) মধ্যরাতে তৈরি হলো নতুন জটিলতা।

১৭ অক্টোবর রাতে বাংলাদেশে পা রাখার কথা থাকলেও শেষ মুহূর্তে কিছু জটিলতা সৃষ্টি হওয়ায় সাকিবের দেশে ফেরা নিয়ে কিছুটা ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। আপাতত সাকিবকে সংযুক্ত আরব আমিরাতেই থামতে হয়েছে। কেবল সবুজ সংকেত পেলেই আসবেন ঢাকায়।

সরকার পতনের পর থেকে এখনও দেশে ফেরা হয়নি সাকিবের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট দিয়ে ঘরের মাঠে নিজের দীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ারের অধ্যায়টা শেষ করার কথা সাকিবের। কারণ এরপর তিনি খেলবেন শুধুই ওয়ানডে। আর সেই ফরম্যাটে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে বাংলাদেশের আর কোনো হোম ম্যাচ নেই। তাই ঘরের মাঠে নিজের চেনা দর্শকদের কাছ থেকে বিদায় নেয়ার এটাই শেষ সুযোগ।

দেশে ফেরার ব্যাপারে অন্তর্বর্তীকালীন সরকারসহ সব জায়গায় কথা বলে সব বন্দোবস্ত করেও রেখেছিল বিসিবি। তবে শেষ মুহূর্তে কিছুটা ঘোলাটে হয়ে গেছে পরিস্থিতি।

বিগত আওয়ামী লীগ সরকারের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন সাকিব। মাগুরা-১ আসনে বিপুল ভোটে বিজয়ী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। তবে গত জুলাই-আগস্ট মাসে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সাকিবের নিশ্চুপ থাকার কারণে সমর্থকরা মনঃক্ষুণ্ণ হন। পরে সাকিব সে কারণে ক্ষমা চেয়ে একটি পোস্ট দিলেও জনরোষ কমেনি। সাকিবের দেশে ফেরার খবরে বিসিবির সামনে মিরপুরে বিক্ষোভও করেছে জনতা।

শেষ পর্যন্ত সাকিব মিরপুরে খেলতে পারবেন কি না তা এখন সবার প্রশ্ন। 

Related News