দেশে ফেরা হচ্ছে না সাকিবের

, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-17 12:03:34

সাকিব আল হাসান বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে বাংলাদেশে বাংলাদেশে ফেরার কথা থাকলেও তিনি ফিরছেন না। নিরাপত্তার স্বার্থে তাকে দেশে ফিরতে নিষেধ করে দিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যুক্তরাষ্ট্র থেকে সংযুক্ত আরব আমিরাত হয়ে বৃহস্পতিবার দেশে ফেরার কথা সাকিব আল হাসানের। পরিকল্পনা অনুযায়ী আরব আমিরাত পর্যন্তও এসেছেন তিনি। মূলত নিরাপত্তার স্বার্থে সাকিবকে এখনই দেশে ফিরতে না করে দিলো বিসিবি। এতে সাকিবের চাওয়া অনুযায়ী মিরপুরে ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক টেস্ট খেলা হচ্ছে না।

কানপুর টেস্টের আগে অবসর ঘোষণা দিয়েছিলেন সাকিব। ওই সময় তিনি জানিয়ে ছিলেন মিরপুর টেস্ট দিয়ে দীর্ঘ সংস্করণে ইতি টানতে চান। নির্বাচক কমিটি খুশি হয়েই তাকে সে সুযোগ দিয়েছে, বুধবার (১৬ অক্টোবর) দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ঘোষিত দলে গুরুত্বপূর্ণ জায়গায় স্থান পেয়েছেন সাকিব। দল ঘোষণার পর আজ দেশে ফেরার কথা ছিল তার।

৫ আগস্ট স্বৈরাচার আওয়ামী সরকার পতনের পর এই প্রথম দেশে ফিরতেন তিনি। কিন্তু বুধবার রাতে হঠাৎ তার দেশে ফেরা নিয়ে অনিশ্চয়তার কথা ছড়িয়ে পড়েছে। বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সাকিবের কুশপুত্তলিকা পোড়ানোর ঘটনায় নিরাপত্তা নিয়ে শঙ্কা জেগেছে আবার।

দেশে ফেরার ব্যাপারে অন্তর্বর্তীকালীন সরকারসহ সব জায়গায় কথা বলে সব বন্দোবস্ত করেও রেখেছিল বিসিবি। তবে শেষ মুহূর্তে আজ সাকিবকে এখনই দেশে ফিরতে নিষেধ করে দেওয়া হলো।

Related News