সাকিবের বদলে বাংলাদেশ স্কোয়াডে হাসান মুরাদ

, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-18 15:07:02

সাকিব আল হাসানকে দলে রেখেই স্কোয়াড ঘোষণা করেছিল বিসিবি। তবে দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম ম্যাচে তার আর খেলা হচ্ছে না, তা আগেই জানা গিয়েছিল। এবার বিসিবি আনুষ্ঠানিকভাবে তার বদলিও ঠিক করে দিয়েছে। তার বদলে স্কোয়াডে ঢুকেছেন বাঁহাতি স্পিনার হাসান মুরাদ।

বিসিবি জাতীয় নির্বাচক প্যানেলের চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন সাকিবকে বাদ দেওয়ার বিষয়ে বলেন, ‘আমরা জানতে পেরেছি সাকিব প্রথম টেস্টের জন্য অ্যাভেইলেবল না। সাকিব তার টেস্ট ক্যারিয়ারের শেষ পর্যায়ে আছে। তার অভিজ্ঞতা তো আছেই, ব্যাট এবং বল দুই দিকেই পারফর্ম করতে পারে, এমন মানসম্পন্ন কাউকে পাইনি।’

সাকিবের বদলে দলে আসা হাসান মুরাদ সম্পর্কে তিনি বলেন, ‘হাসান মুরাদ প্রথম শ্রেণির ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করে আসছে এবং আমাদের সিস্টেমে আছে। সে আমাদের বোলিং আক্রমণে ভারসাম্য আনবে, বিশেষ করে খেলাটা যখন ঘরের মাঠের কন্ডিশনে। আমরা বিশ্বাস করি এই পর্যায়ে পারফর্ম করার ক্ষমতা তার রয়েছে।’

বাঁহাতি স্পিনার হাসান মুরাদের টেস্ট অভিষেক হয়নি এখনও। তবে বেশ কয়েকবার তিনি স্কোয়াডে জায়গা পেয়েছিলেন। ২৩ বছর বয়সী মুরাদ ২০২১ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষিক্ত হন। এরপর থেকে ৩০ ম্যাচে ১৩৬টি উইকেট নিয়েছেন তিনি।

প্রথম টেস্টের স্কোয়াড:
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), জাকের আলী অনিক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাহিদ রানা, হাসান মুরাদ।

Related News