সাকিব-মাশরাফিকে নিয়ে সালাউদ্দিনের প্রশ্ন-‘রাজনীতি করছে বলে এরা খুনি?’

  • স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সংগৃহীত

সংগৃহীত

তিনি সাকিব আল হাসানের প্রিয় কোচ-মেন্টর। কোন সমস্যায় পড়লেই তিনি ছুটে আসেন তার কাছে। সেই সাকিবের দুঃসময়ে পাশে দাঁড়ালেন কোচ মোহাম্মদ সালাউদ্দিন। ক্যারিয়ারের শেষ টেস্টে খেলতে সাকিব দেশে ফিরতে পারেননি। এনিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের মতামত জানালেন সালাউদ্দিন।

শুধু সাকিব নয়, সালাউদ্দিনের ফেসবুক স্ট্যাটাসে এসেছে মাশরাফি বিন মুর্তজা ও তামিম ইকবালের নামও। সবারই পাশে থাকলেন এই কোচ। তার সেই ফেসবুক স্ট্যাটাস তুলে ধরা হলো বার্তা২৪.কমের পাঠকদের জন্য।

বিজ্ঞাপন

‘‘দেশের প্রতি দেশের মানুষের প্রতি কখনই এতো রাগ বা কষ্ট লাগেনি, আজ কেন যেন লাগছে। আমরা মানুষ কি কখনও নিজেরা ভুল করি না? কেউ অনুতপ্ত হলে তাঁকে একটা সুযোগ দেয় উচিত, কিন্তু আমরা কেমন যেন হয়ে যাচ্ছি মানুষ হিসেবে। দয়া মায়া জিনিসটা আমাদের মধ্য থেকে উঠে গেছে।

একটা মানুষ দেশের জন্য ১৭টা বছর কিছু না কিছু করেছে। আজ ক্রিকেট বিশ্ব আমাদের একটু সম্মান করে কাদের জন্য, তারা ক্রিকেট মাঠে নামতে পারবে না, এই কান্না তো সবাই দেখবে না, রাজনীতি করছে বলে এরা খুনি? এদের সাথে মিশেছেন, এরা কত মানুষের ভাত-কাপড়ের ব্যবস্থা করে দিচ্ছে জানেন আপনি? এরা কত অসহায় মানুষের চিকিৎসা করিয়েছে সেটা কি জানেন?

তারা স্ট্যাটাস না দেওয়ার কারণে আজ শত্রু। যখন মাশরাফি ৫টা অপারেশন করে দেশের জন্য লড়াই করছে তা কি দেখছেন? সাকিব যে আঙুলে চিড় নিয়ে বোলিং করে গেছে, তামিম এক হাতে ব্যাটিং করে গেছে কাদের জন্য?

দেশ কে সবাই কম-বেশি ভালোবাসে, এদের ভালোবাসাটা হয়তো দেখা যায়ও না , এদের কাছ থেকে দেখেছি, এরা মানুষের উপকার ছাড়া কারো ক্ষতি করেনি। এরা খুনি না।

খুব কষ্ট পাচ্ছি এদেরকে মাঠ থেকে বিদায় নিতে দেখতে পাবো না। মানুষ কে মাফ করুন। আল্লাহ আমাদের অনেক অপরাধ মাফ করে দিবেন। আমরা সবাই কম বেশি অপরাধী। কাউকে সম্মান দিলে আপনি ও সম্মানিত হবেন।’’