হাথুরুর এমন বিদায়কে দুঃখজনক বললেন ফাহিম

ক্রিকেট, খেলা

স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম | 2024-10-18 18:20:44

অনেক নাটকের পর বাংলাদেশ কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে কোচের পদ থেকে সরিয়ে দিয়েছে। গতকাল সন্ধ্যার দিকে তার এই বরখাস্তের আদেশ কার্যকর হয়েছে। তবে তাকে এভাবে বিদায় করাটাকে দুঃখজনক বলে আখ্যা দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক নাজমুল আবেদীন ফাহিম।

তিনি বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছেন এ কথা। এর আগে গত মঙ্গলবার ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ চলাকালে একজন খেলোয়াড়ের ওপর ‘হামলা’ করা ও নিয়ম বহির্ভূত ছুটি কাটানোর অভিযোগে বিসিবি হাথুরুসিংহেকে বরখাস্ত করে।

সে কারণে হাথুরুসিংহেকে ৪৮ ঘণ্টার জন্য সাসপেন্ড করা হয় এবং সেই সময়সীমা শেষ হলে তাকে ‘তাৎক্ষণিকভাবে’ বরখাস্ত করা হবে। বিসিবি তাকে কারণ দর্শানোর নোটিশও পাঠিয়েছে। ফিল সিমন্স ইতোমধ্যে অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন এবং তিনি আগামী বছরের ফেব্রুয়ারিতে চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

ফাহিম এই বিষয়ে বলেন, ‘হাথুরুসিংহের মেয়াদকালে অনেক বিষয়ের সমন্বয় ঘটেছে। তার কিছু অর্জন আছে, আবার কিছু অসদাচরণও রয়েছে। আমরা তার বিষয়ে কিছু সমস্যার কথাও শুনেছি। এমনভাবে তাকে চলে যেতে দেখাটা দুঃখজনক, বিশেষ করে আমি নিজেও একজন কোচ ছিলাম।’
হাথুরুর অধীনে টেস্টে নিউজিল্যান্ড, পাকিস্তানের বিপক্ষে জয় আছে। আবার ওয়ানডে বিশ্বকাপে মুখ থুবড়ে পড়ার রেকর্ডও আছে। সব মিলিয়ে তার আমল কেমন ছিল? ফাহিমের অভিমত, ‘আমরা দেখেছি, কিছু বড় আইসিসি টুর্নামেন্টে আমরা তার অধীনে প্রত্যাশিত ফলাফল অর্জন করতে পারিনি। সুতরাং, এটি আসলে মিশ্র অভিজ্ঞতা।’

গেল বছর ফেব্রুয়ারিতে দ্বিতীয় দফায় বাংলাদেশ দলের কোচ হিসেবে ফিরে আসেন হাথুরুসিংহে। বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদের নিয়োগের পরপরই তিনি বলেছিলেন, শ্রীলঙ্কার এই কোচকে আর বাংলাদেশ দলের প্রধান কোচ হিসেবে রাখা উচিত নয়। তার দায়িত্ব নেওয়ার প্রায় দুই মাস পর এই বক্তব্যেরই প্রতিফলন দেখা গেল গত মঙ্গলবার।

Related News