ভিনিসিয়ুসের রূপকথার গল্প

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-23 14:16:03

রিয়াল মাদ্রিদ রীতিমতো এক বিস্ময়ের জন্ম দিল। মনে হচ্ছিল বুঝি ম্যাচটা হেরেই যাচ্ছে স্প্যানিশ জায়ান্টরা। কিন্তু উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে দুই গোলে পিছিয়ে পড়েও জন্ম দিল রূপকথার। আর সেই প্রত্যাবর্তনের গল্পে রূপকথার নায়ক ভিনিসিয়ুস জুনিয়র। তিনি রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে দিলে কতোটা ভয়ঙ্কর হয়ে উঠেন তার প্রমাণ মিলল আরও একবার!

ভিনি জুনিয়রের দুর্দান্ত এক হ্যাটট্রিকে মঙ্গলবার রাতে বরুশিয়া ডর্টমুন্ডকে ৫-২ গোলে উড়িয়ে দিল কার্লো আনচেলত্তির দল। বিস্ময়ের ব্যাপার হলো রিয়াল ৩৩ মিনিটের মধ্যে করল পাঁচটি গোল!

অথচ প্রথমার্ধে চার মিনিটের মধ্যে ডোনিয়েল মালেন ও জেমি গিটেন্সের গোলে জার্মান দল ডর্টমুন্ড নিয়েছিল লিড। মনে হচ্ছিল এবার হারতে যাচ্ছে জায়ান্টরা। কিন্তু দলটার নাম যে রিয়াল মাদ্রিদ। তাদের এমন জেগে ওঠার গল্প নতুন কিছু নয়। বরং আরও একবার জন্ম হলো নতুন বিস্ময়ের!

আর সেই বিস্ময়ের জন্ম দিয়ে ইতিহাসের নায়ক বনে গেলেন ভিনিসিয়ুস জুনিয়র। এই ব্রাজিলিয়ান তারকার দুর্দান্ত হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে দাপট দেখাল রিয়াল। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে শেষ অব্দি আনন্দে ভাসল দলটির সমর্থকরা।

দুই গোল হজম করেই যেন এদিন পথ খুঁজে নেয় রিয়াল। খেলার ৬০তম মিনিটে এক গোল শোধ করে দলটি। কিলিয়ান এমবাপের দারুণ ক্রসে গোল করেন রুডিগার (১-২)। এর দুই মিনিট পর সমতা ফেরায় তারা। শুরু হয় ভিনি ম্যাজিক। ৮৩তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। কোর্তোয়ার পা থেকে বল পেয়ে নিশানা খুঁজে নেন ভাসকেস।

৮৬তম মিনিটে ফের ভিনির গোল। এরপর ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে তুলে নেন হ্যাটট্রিক গোলটি। এমন সাফল্যের পর ভিনিসিয়ুস বন্দনায় মাতলেন রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি। বলছিলেন, 'আমার মনে হয় ভিনিসিয়ুসই ব্যালন ডি’অর জিতবে। তবে সেটি আজ রাতের পারফরম্যান্সের জন্য নয়। সে গত মৌসুমে যা করেছে, সেটার জন্য। এই ৩ গোল তাকে পরের ব্যালন ডি’অর জিততে সাহায্য করবে!'

এই জয়ে তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে নবম উঠল রিয়াল। তাদের সমান পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ডর্টমুন্ড।

Related News