বৃষ্টি শেষে মাঠে ফিরল বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-23 15:10:45

দিনের দ্বিতীয় সেশনে বাগড়া দিয়েছিল বৃষ্টি। সে কারণে বন্ধ ছিল খেলা। এর ৮০ মিনিট পর আবারও মাঠে গড়াল খেলা। আজকের দিনে খেলা হবে আর ৩৮ ওভার।

আবহাওয়ার পূর্বাভাসে বলা ছিল আজকের দিনে বৃষ্টি থাকতে পারে। সকালে খানিকটা বৃষ্টির ফোঁটার দেখা মিলেছে, তবে তাতে খেলা বন্ধ হয়নি। আজ দুপুর নাগাদ বৃষ্টি এল আবার, এবার খেলা না বন্ধ করে উপায় ছিল না।

তার আগে মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে টেস্ট অভিষেকেই ফিফটি তুলে নেন জাকের। ১৬তম বাংলাদেশি হিসেবে তিনি গড়েন এ কীর্তি। এরপর কেশভ মহারাজের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে আউট হয়েছেন তিনি। ফেরার আগে তার ব্যাটে এসেছে ৫৮ রান।

এরপর মেহেদি হাসান মিরাজ তার লড়াইটা চালিয়ে গেছেন নাইম হাসানকে সঙ্গে নিয়ে। দুজন মিলে অষ্টম উইকেট জুটিতে বৃষ্টির আগে যোগ করেছিলেন ১৭ রান। মিরাজ ৭৭ ও নাইম ১২ রানে অপরাজিত ছিলেন তখন।  

বেলা ১টা ৩৮ মিনিট নাগাদ শুরু হওয়া এই বৃষ্টি থেমে গেছে কিছু পরেই। শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামের উন্নত ড্রেনেজ সিস্টেমের কারণে খেলা শুরু করতে বেশি দেরি হয়নি। বিকেল ৩টায় মাঠে ফেরে দুই দল। 

খেলা মাঠে ফিরলেও আলোকস্বল্পতা আছে যথেষ্ট। যে কারণে পেসারদের ব্যবহার করতে পারছে না দক্ষিণ আফ্রিকা। ৮০ ওভার হয়ে গেলেও তাই পুরোনো বলেই খেলা চলছে এখনও। 

Related News