বন্যার্তদের সাহায্যে নর্থ সাউথে ফিফা গেমিং টুর্নামেন্ট প্রতিযোগিতা

  • নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বন্যার্তদের সাহায্যে নর্থ সাউথে  ফিফা গেমিং টুর্নামেন্ট প্রতিযোগিতা

বন্যার্তদের সাহায্যে নর্থ সাউথে ফিফা গেমিং টুর্নামেন্ট প্রতিযোগিতা

বন্যার্তদের সাহায্যে ফিফা গেমিং টুর্নামেন্ট প্রতিযোগিতার আয়োজন করেছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এনএসইউসিইসি ক্লাবের শিক্ষার্থীরা। প্রতিযোগীদের রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রাপ্ত সম্পূর্ণ অর্থ বন্যা-কবলিত মানুষের মাঝে ব্যয় করবে তারা।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ইঞ্জিনিয়ারিং সায়েন্স বিভাগের শিক্ষার্থী এবং ক্লাবের সভাপতি মইনুল হক নাজিম বলেন, আমরা বন্যা পরিস্থিতির শুরু থেকেই পাশে থাকার চেষ্টা করেছি। এবার দেশের দুটি অঞ্চলে বন্যা হয়েছে একই সাথে; তবে-আমাদের ফান্ডিংটি যাবে উত্তরাঞ্চলে। যেখানে খুব কম সাহায্য সহযোগিতা গিয়েছে। সেই লক্ষ্যেই তহবিল উত্তোলনের জন্য এই গেমিং প্রতিযোগিতার আয়োজন। যা থেকে প্রাপ্ত সম্পূর্ণ অর্থ তাদের মাঝে ব্যবহার করা হবে। আমরা বিশ্বাস করি, এই ছোট্ট উদ্যোগটি বন্যা কবলিতদের জন্য অনেক উপকারে আসবে।

বিজ্ঞাপন

গেমিং প্রতিযোগিতাটির সার্বিক সহায়তা করেছে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় মাদারবোর্ড, গ্রাফিক্স কার্ড ও হার্ডওয়্যার সল্যুশন উৎপাদক প্রতিষ্ঠান গিগাবাইট।

ক্লাবের সিনিয়র সদস্য নাইমুর রহমান বলেন, এই প্রতিযোগিতা মূলত তিনদিন চলবে। এখানে সব নর্থ-সাউথের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছে। আমরা আশা করি, এই আয়োজনের মাধ্যমে বন্যা কবলিতদের জীবন যাত্রাকে স্বাভাবিক করতে সামান্য হলেও সহায়তা করতে পারব। আমাদের টার্গেটের চেয়ে বেশি হয়েছে। গিগাবাইটকে ধন্যবাদ-তাদের কারণে এত বড় আয়োজন সম্ভব হয়েছে। এত বড় ফিফা নিয়ে গেমিং প্রতিযোগিতা কেউ আগে করেনি।

গিগাবাইট বাংলাদেশের কন্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান বলেন, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের এনএসইউসিইসি ক্লাবের শিক্ষার্থীদের এই উদ্যোগে আমরা অত্যন্ত আনন্দিত। তাদের এই মানবতাবাদী কাজে আমরা সহযোগিতা করতে পেরে গর্বিত। গেমিং শুধু মজার নয়, এটি একটি মাধ্যম যার মাধ্যমে আমরা সমাজের জন্য কিছু করতে পারি।

প্রথম দিনেই গেমারদের কাছ থেকে আশানুরূপ সাড়া সাড়া পেয়েছি জানিয়ে তিনি বলেন-ভবিষ্যতেও এ ধরনের গেমিং প্রতিযোগিতার আয়োজন করা হবে।

এ টুর্নামেন্টের মাধ্যমে বিজয়ীদের প্রাইজমানি প্রদান করা হবে নর্থ সাউথ কর্তৃপক্ষ থেকে। এটি পরিচালনা করেন সিইসি ক্লাবের সভাপতি মইনুল হক নাজিম, সহ সভাপতি গালিব আহসান, সাধারণ সম্পাদক মুহিবুল হাসান, যুগ্ম-সম্পাদক ইশরাকা জহির, কোষাধক্ষ মো আব্দুল্লাহ আলমুন, আরাফাতুল হাসান সদয়, নাসিব তালুকদার, ফারহান তানভীর প্রত্যয়, মো: মেহেনুফ হোসেন সহ ক্লাবের সদস্যরা।