হত্যা মামলায় সাবের হোসেন চৌধুরীর দশ দিনের রিমান্ড আবেদন

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সাবেক বন ও পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী/ছবি: সংগৃহীত

সাবেক বন ও পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী/ছবি: সংগৃহীত

২০২২ সালের ১০ ডিসেম্বর বিএনপির ডাকা একদফা দাবি আদায়ের আন্দোলনে নিহত বিএনপি কর্মী মকবুল হত্যা মামলায় সাবেক বন ও পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরীকে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেছে পুলিশ।

সোমবার (৭ অক্টোবর) পল্টন থানা পুলিশের উপপরিদর্শক নাজমুল হাচান আসামিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

বিজ্ঞাপন

কিছুক্ষণের মধ্যে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমানের আদালতে শুনানি হবে।

আবেদনে বলা হয়, ২০২২ সালের ১০ ডিসেম্বর বিএনপির ডাকা একদফা দাবি আদায়ের আন্দোলনের কর্মসূচিকে ঘিরে যখন দেশের বিভিন্ন জেলা থেকে আগত নেতাকর্মীরা জড়ো হতে থাকে ঠিক তখন যেকোন মূল্যে সমাবেশকে বানচাল করার সিদ্ধান্ত গ্রহণ করে।

আসামিরা বিএনপি অফিসের বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে বোমা, ককটেলসহ অবৈধ লাঠিসোঠা উদ্ধারের নামে এক নাটক মঞ্চস্থ করে জনমনে ভীতির সঞ্চার করে।

বিএনপির কার্যলয় ও এর আশেপাশে থাকা হাজার হাজার নেতাকর্মীদের ওপর নির্বিচারে লাঠিপেটা, ককটেল হামলা, টিয়ারসেল নিক্ষেপ, সাউন্ড গ্রেনেড বিস্ফোরণ ১ও গুলিবর্ষণ করে, এতে বাদী সহ কয়েকশ নেতাকর্মী আহত হয়, গুরুতর জখম হয় এবং মকবুল নামের এক বিএনপি কর্মী গুলিবিদ্ধ হলে তাকে ঢাকা মেডিকের কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।