খাগড়াছড়িতে সহিংসতার ঘটনায় গ্রেফতার ৫

  • ডিস্ট্রিক্ট করেপসন্ডেন্ট, বার্তা২৪.কম, খাগড়াছড়ি
  • |
  • Font increase
  • Font Decrease

খাগড়াছড়িতে সহিংসতার ঘটনায় গ্রেফতার ৫, ছবি: বার্তা২৪.কম

খাগড়াছড়িতে সহিংসতার ঘটনায় গ্রেফতার ৫, ছবি: বার্তা২৪.কম

খাগড়াছড়িতে গত ১ অক্টোবর গণপিটুনিতে সোহেল রানা নামে এক শিক্ষকের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে সহিংসতা ঘটনার মামলায় ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (৬অক্টোবর) দিবাগত রাতে খাগড়াছড়ি সদরের শালবন ও মধুপুরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল বাতেন মৃধা।

বিজ্ঞাপন

গ্রেফতারকৃত হলো, লুৎফর রহমান, নুর মোহাম্মদ, ইসমাইল হোসেন, শাহজাহান ও কামরুল।

পুলিশ জানায়, গেল ১ অক্টোবর সহিংসতা চলাকালে জেলা শহরের কল্যাণপুর এলাকার একটি ডায়াগনস্টিক সেন্টার ভাঙচুর ও লুটের ঘটনায় মামলা হয়। মামলার পর আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। এ মামলায় ৫ আসামিকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হবে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল বাতেন মৃধা বলেন, গত ১ অক্টোবর খাগড়াছড়ি সদরে গণপিটুনির জেরে একজনের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে পরবর্তী সহিংসতার ঘটনাসহ এখন পর্যন্ত থানায় ৪ টি মামলা হয়েছে। এসব মামলায় অভিযুক্তদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। এ ছাড়া ঘটনার সময় ধারণকৃত ফুটেজ ছবি গুলো দেখে জড়িতদের শনাক্তের কাজ চলমান।

উল্লেখ্য, গত ১ অক্টোবর ছাত্রীকে ধর্ষণের অভিযোগে খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষক সোহেল রানাকে অধ্যক্ষের কক্ষে অবরুদ্ধ করে পাহাড়ি শিক্ষার্থী ও বহিরাগতরা। একপর্যায়ে গণপিটুনিতে সোহেল রানার মৃত্যু হয়। এ খবর ছড়িয়ে পড়লে শহরে বিক্ষোভ চলাকালে পাহাড়ি বাঙালির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অনেক স্থাপনা ভাঙচুর ও ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাত করে দুর্বৃত্তরা।