৫ মাস আগের 'মাছ চুরির অভিযোগ' তুলে ছাত্রলীগ নেতাকে গ্রেফতার

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুড়িগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

মেহেদী হাসান তারেক। ছবিঃ সংগৃহীত

মেহেদী হাসান তারেক। ছবিঃ সংগৃহীত

অন্যের পুকুরের মাছ চুরির অভিযোগ তুলে কুড়িগ্রামের রাজিবপুর উপজেলা ছাত্রলীগের এক সাবেক সাধারণ সম্পাদককে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (৭ অক্টোবর) সন্ধ্যায় উপজেলা শহরের বটতলা বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

রাজিবপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সহিজল এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার সাবেক ছাত্রলীগ নেতার নাম মেহেদী হাসান তারেক। তিনি ২০১৭ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত তিনি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন। বর্তমানে তিনি স্থানীয় একটি মাদ্রাসার অফিস সহকারী হিসেবে চাকরিরত। তার বিরুদ্ধে অন্যের পুকুর থেকে সংঘবদ্ধভাবে মাছ চুরির অভিযোগ পাওয়ার দাবি করেছে পুলিশ। তবে মামলার বাদীর পরিচয় জানাতে পারেনি।

মেহেদীর বড় ভাই আরিফ বলেন, ‘মেহেদীকে কেন গ্রেফতার করা হয়েছে তা আমাদের জানা নেই। তার বিরুদ্ধে কোনও মামলা নেই। তবে ধারণা করছি বিশেষ অভিযানের নামে গ্রেফতার করা হয়েছে। আমরা থানায় গেলে পুলিশ বলেছে পরে আসতে।’

উপজেলা ছাত্রলীগের সভাপতি খাইরুল ইসলাম বলেন, ‘সাবেক সাধারণ সম্পাদক মেহেদী ভাইয়ের বিরুদ্ধে কোনও মামলা নেই। সোমবার সন্ধ্যার পর তার বাড়ির পাশের বটতলা বাজারে তিনি চা খেতে আসলে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে গেছে। তার বিরুদ্ধে কী অভিযোগ তা আমাদের জানা নেই।’

এসআই সহিজল বলেন, ‘মেহেদীকে নিয়মিত মামলায় গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে সংঘবদ্ধভাবে অন্যের পুকুরের মাছ চুরির অভিযোগ রয়েছে।

মামলার বাদীর পরিচয় জানতে চাইলে তা জানাতে অপারগতা জানান থানার দায়িত্বপ্রাপ্ত এই পুলিশ কর্মকর্তা। দায়েরকৃত মামলায় সোমবার রাত ৯টা পর্যন্ত অন্য কাউকে গ্রেফতার করা হয়নি বলেও জানান তিনি।

মাছ চুরির অভিযোগ সম্পর্কে তার এলাকায় খোঁজ চালায় বার্তা২৪.কম। গত ৫ মাছ আগে রাজিপুর ইউনিয়নের মরিচাকান্দি এলাকার চর রাজিবপুর আলিম মাদ্রাসার পুকুর থেকে তারেকের নেতৃত্বে জোরপূর্বক মাছ তুলে নেয়ার ঘটনা জানা যায়। কিন্তু এই ঘটনায় কোন অভিযোগ বা মামলা হয়েছে কিনা এবং মামলা হলেও কে মামলা করেছেন সেব্যাপারে নিশ্চিত হওয়ায় যায়নি।