সিলেট স্ট্রাইকার্সকে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিল শিক্ষার্থীরা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
  • |
  • Font increase
  • Font Decrease

৭২ ঘন্টার আল্টিমেটাম দিল শিক্ষার্থীরা/ছবি: বার্তা২৪.কম

৭২ ঘন্টার আল্টিমেটাম দিল শিক্ষার্থীরা/ছবি: বার্তা২৪.কম

ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজার জার্সি ও ছবি আগুনে পুড়িয়ে সিলেট স্ট্রাইকার্স কর্তৃপক্ষকে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলেনর সমন্বয়ক ও সিলেটের শিক্ষার্থীবৃন্দ।

বৃহস্পতিবার (১৭অক্টোবর) বিকেলে সিলেট নগরীর রিকাবিবাজারে জেলা স্টেডিয়ামের গেইটের সামনে সিলেটের শিক্ষার্থীবৃন্দ’র ব্যানারে আয়োজিত বিক্ষোভ প্রদর্শনে এই আল্টিমেটাম দেয়া হয়।

বিজ্ঞাপন

এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ প্রায় অর্ধশতাধিক মানুষ অংশ নেন। এসময় বৈষম্যবিরোধী বিভিন্ন স্লোগান দেয় শিক্ষার্থীরা।

কর্মসূচির উদ্যোক্তারা জানান, আমরা দেখেছি দেশের ক্রান্তিলগ্নে ফ্যাসিস্ট সরকার হাসিনার পক্ষ নিয়েছে তারা এখন নতুন বাংলাদেশে উপস্থিত থাকতে পারে না। যে মাশরাফি বিন মর্তুজা ছিল বাংলাদেশের মানুষের কাছে ভালোবাসার জায়গা ও আবেগের জায়গায়। কিন্তু দেখেছিলাম যখন খুনি হাসিনা আমাদের ভাই-বোনদের গুলি করে নির্বিচারের হত্যা করেছে তখন তারা প্রতিবাদ না করে নীরব ভূমিকা পালন করেছে এবং খুনি হাসিনাকে সমর্থন করেছে।যেটা আমাদের ওপর ও দেশের ওপর অবিচার করেছে। সে বিশ্বাসঘাতকতা করেছে। এটা আমরা কোনোভাবে মেনে নেবো না। এখন আমরা হুঁশিয়ারি করে বলতে চাই আগামী ৭২ ঘন্টার মধ্যে সিলেট স্ট্রাইকার্স টিম থেকে মাশরাফি বিন মর্তুজাকে বাতিল না করে তাহলে আমরা কঠোর আন্দোলন গড়ে তুলবো। সেই সাথে সিলেট স্ট্রাইকার্সকে বয়কট করবো।


এসময় শাহজালাল বিজ্ঞান বিশ্ববিদ্যালয়েরর শিক্ষার্থী ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলেনর সমন্বয়ক হাফিজুল ইসলাম বলেন, মাশরাফি বিন মর্তুজা যখন ক্রিকেটার ছিল তখন আমরা তাকে সম্মান করতাম ও ভালবাসতাম। কিন্তু যখন দেশের মানুষ দেশের জন্য ও দেশের স্বার্থের জন্য মাঠে নেমে আসে তখন মাশরাফি আমাদের পক্ষে থাকে নাই। সে ফ্যাসিস্টদের সহযোগী হয়ে আমাদের বিরুদ্ধে অবস্থান করেছে। দেশের মানুষ তাকে ভালবাসতো কিন্তু সে কি করেছ, ছাত্র-জনতার আন্দোলনের বিরুদ্ধে ফ্যাসিস্টদের পক্ষ নিয়েছে। হাজার হাজার ভাই-বোনদের রক্তের বিনিময়ে আমরা দ্বিতীয়বার দেশ স্বাধীনতা অর্জন করেছি। আমাদের এই স্বাধীন দেশে ফ্যাসিস্টদের কোনো দোসর আমাদের এই দেশে থাকতে পারবে না।

তিনি বলেন, আমারা ঘোষণা করতে চাই মাশরাফি সিলেটে আসতে পারবে না। শাহজালালের পূণ্যভূমিতে আওয়ামী লীগের কোনো দোসরদের ঢুকতে দেয়া হবে না। সিলেট স্ট্রাইকার্সকে আমরা হুঁশিয়ারা করে দিয়েছি আগামী ৭২ ঘন্টার মধ্যে তারা আওয়ামী লীগের এই দোসর মাশরাফিকে সরিয়ে দল পুনর্গঠন করতে।