অন্তর্বর্তীকালীন সরকার রাজনৈতিক প্রতিহিংসা পোষণ করে না: ধর্ম উপদেষ্টা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

অন্তর্বর্তীকালীন সরকার কারো প্রতি রাজনৈতিক প্রতিহিংসা পোষণ করে না বলে জানিয়েছেন ধর্ম উপদেষ্টা ড, আ ফ ম খালিদ হোসেন। তবে যারা সত্যিকারের অপরাধী যারা মানুষ খুন করেছে, দেশের টাকা লুট করে নিয়ে গেছে তাদের প্রত্যেকের বিচার হবে। জাতি এই সরকারের কাছে তাই প্রত্যাশা করে।

আজ শনিবার (১৯ অক্টোবর) দুপুরে কক্সবাজারের পেকুয়ায় জুলাই আগস্ট বিপ্লবের দ্বিতীয় শহীদ ওয়াসিম আকরাম এবং কক্সবাজারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহিদ চকরিয়া ফাসিয়াখালীর আহসান হাবিবের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ ও আর্থিক সহায়তা প্রদান শেষে গণমাধ্যমে দেয়া সংক্ষিপ্ত ব্রিফিংয়ে তিনি এই কথা বলেন।

বিজ্ঞাপন

এসময় তিনি বলেন, জুলাই আগস্ট বিপ্লবে শহীদ ওয়াসিমদের জাতি চিরদিন স্বরণ করবে। বর্তমান সরকার একটি জুলাই বিপ্লব ফাউন্ডেশন গঠন করবে। এই ফাউন্ডেশনের মাধ্যমে শহীদ এবং আহত পরিবার আজীবন সহায়তা পাবে।

তিনি জুলাই আগস্ট বিপ্লবে যারা শহীদ হয়েছে তাদের প্রত্যেক পরিবারকে বর্তমান সরকার ৩০ লাখ টাকা করে সহায়তা দেয়ার কথা ঘোষণা দেন।

ধর্ম উপদেষ্টা সকালে চকরিয়া উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের ছড়ারকুল গ্রামে শহিদ আহসান হাবিবের পরিবারের সদস্যদের হাতে আস সুন্নাহ ফাউন্ডেশনের দেয়া দুই লাখ টাকার অর্থ সহায়তার চেক তুলে দেন।

দুপুরে পেকুয়ায় শহীদ ওয়াসিম আকরামের পরিবারের সাথে সাক্ষাৎ শেষে দুই লাখ টাকার চেক তুলে দেন শহীদ ওয়াসিম আকরামের পিতা শফিউল আলমের হাতে। এ সময় পরিবারের সদস্যদের সাথে কথা বলেন এবং তাদের সার্বিক বিষয়ে খোঁজ খবর নেন।

পরে শহীদ আহসান হাবিব এবং ওয়াসিম আকরামের কবর জিয়ারত করেন উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন।

চেক বিতরণকালে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আব্দুল হামিদ জমাদ্দার সহ ধর্ম মন্ত্রণালয় এবং ইসলামিক ফাউণ্ডেশনের উর্ধ্বতন কর্মকর্তা।