রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রংপুরে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের বিক্ষোভ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, রংপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগ, আওয়ামী সন্ত্রাসীদের বিচার এবং নিষিদ্ধের দাবীতে রংপুরে বিক্ষোভ করেছে বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা।

সোমবার (২১ অক্টোবর) রাত সাড়ে ১০টায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়।

বিজ্ঞাপন

স্লোগানে মুখরিত বিক্ষোভ মিছিলটি শহরের পার্কের মোড়, চকবাজার, শহীদ আবু সাঈদ গেট হয়ে এসে প্রধান ফটকে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক শামসুর রহমান সুমন। তিনি বলেন, রাষ্ট্রপতি মিথ্যাচার করে শুধু শপথই ভঙ্গ করেননি, শহীদদের আত্মার সঙ্গে গাদ্দারি করেছেন। অবিলম্বে তাকে অপসারণ করতে হবে। শেখ হাসিনার হাত রক্ষার গভীর ষড়যন্ত্র করছেন রাষ্ট্রপতি। তিনি নিজে পদত্যাগ না করলে ছাত্র-জনতা তাকে পদত্যাগ করতে বাধ্য করবে।

এছাড়াও অন্যান্যরা বক্তব্যে বলেন, দুই ধরনের বক্তব্যের জন্য রাষ্ট্রপতিকে অপসারণ করতে হবে। কারণ, রাষ্ট্রপতি সুকৌশলে বর্তমান অন্তর্বর্তী সরকারকে বিতর্কিত করার মিশনে নেমেছেন। রাষ্ট্রপতির এই ধরনের বক্তব্যে গ্রহণযোগ্যতা হারিয়েছেন। তাই তাকে পদত্যাগ করতে হবে। যদি পদত্যাগ না করেন, তাহলে অবস্থা হবে হাসিনার মতো।

তারা ক্ষোভ প্রকাশ করে আরও বলেন, রংপুর থেকে আন্দোলনের স্পিরিট বেড়ে গিয়েছিল, সেই রংপুর থেকে চুপ্পুর বিরুদ্ধে আন্দোলনের স্পৃহা সারাদেশে ছড়িয়ে যাবে।অন্তর্বর্তী সরকারের কাছে অনুরোধ, আওয়ামী লীগের নির্বাচিত রাষ্ট্রপতিকে যেন দ্রুত পদত্যাগ করতে বাধ্য করা হয়। যদি রাষ্ট্রপতি পদত্যাগ না করে তাহলে আমরা রাজপথ ছাড়ব না।

এসময় উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক শাহরিয়ার সোহাগ, এসএম আশিকুর রহমান, রহমত আলী, রুমোন বক্সিসহ আরও অনেকে।