তিতুমীরের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে বাস ভাঙচুর

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

রাজধানীর মহাখালীতে অবস্থিত সরকারি তিতুমীর কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের দাবিতে আমতলী মোড়ে শান্তিপূর্ণ অবস্থান নেওয়ার কথা বললেও বাস ভাঙচুর ও এক মোটরসাইকেল চালককে মারধরের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে কলেজ থেকে মহাখালীর আমতলীতে পর্যন্ত বিক্ষোভ মিছিল করে এসে ফ্লাইওভারের নিচে অবস্থান নেয় শিক্ষার্থীরা। অবস্থান কর্মসূচির মধ্যেই এই অবস্থার সৃষ্টি হয়।

বিজ্ঞাপন

এদিন, বেলা সোয়া ১২টায় আজমেরী গ্লোরি পরিবহনের একটি বাস উত্তরার দিকে যেতে চাইলে শিক্ষার্থীরা হুড়োহুড়ি করে বাসের ভিতরে উঠে পড়ে। পরে এক শিক্ষার্থী বাহির থেকে ঢিল ছুড়ে বাসের গ্লাস ভেঙে ফেললে অন্যান্য শিক্ষার্থীরা গিয়ে তাকে নিবৃত্ত করে।

মোটরসাইকেল চালককে মারধর

এর কিছুক্ষণ পরেই মোটরসাইকেল চালকরা গাড়ি ছাড়ার জন্য এক যোগে হর্ন দিতে থাকলে শিক্ষার্থীদের সঙ্গে বাকবিতণ্ডার সৃষ্টি হয়। এক পর্যায়ে এক মোটরসাইকেল চালককে শিক্ষার্থীরা মিলে মারধর করে। এসময় অন্যান্য শিক্ষার্থীরা নিবৃত্ত করার চেষ্টা করলেও তা সম্ভব হয়নি। পরে সে মোটরসাইকেল চালক গাড়ি রেখেই দৌড়িয়ে পালিয়ে যায়।

এর আগে, পূর্ব ঘোষণা অনুযায়ী প্রথমে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে কলেজ প্রদক্ষিণ করে। পরে আমতলী এসে অবস্থান নেয়। এসময় আন্দোলনকারী শিক্ষার্থীরা জেগেছেরে জেগেছে, তিতুমীর জেগেছে; শিক্ষা নিয়ে বাণিজ্য চলবে না, চলবে না; ঢাবির আগ্রাসন ভেঙে দাও, গুঁড়িয়ে দাও; দালালি না রাজপথ, রাজপথ রাজপথ; ঢাবির আগ্রাসন, মানি না, মানবো না সহ নানা স্লোগান দেন।