মহাখালীতে মানুষের ক্ষোভের মুখে সড়ক ছাড়ল আন্দোলনকারীরা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

সাধারণ মানুষের ক্ষোভের মুখে রাজধানী মহাখালীর আমতলী মোড় ছেড়েছে সরকারি তিতুমীর কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে তিতুমীর কলেজ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে এসে মহাখালীর আমতলীর ফ্লাইওভারের নিচে অবস্থান নেয় শিক্ষার্থীরা। পরে সোয়া ১টায় সাধারণ মানুষের ক্ষোভের মুখে সড়কটি ছেড়ে ক্যাম্পাসে চলে যায় আন্দোলনকারীরা।

বিজ্ঞাপন

প্রায় দেড় ঘণ্টাব্যাপী চলা এই অবস্থান কর্মসূচির ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয় মহাখালী থেকে উত্তরা, ফার্মগেট, গুলশান ও তেজগাঁওগামী সড়কে। এমন অবস্থায় যাত্রীদের অনেককেই শিক্ষার্থীদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়তে দেখা যায়। পরে অনেকটা বাধ্য হয়ে রাস্তা ছেড়ে চলে যায় শিক্ষার্থীরা।

এর আগে, সড়ক বন্ধ করে অবস্থান নেওয়ার স্বল্প সময়ের মধ্যেই একটি বাসের গ্লাস ভাঙচুর ও একজন মোটরসাইকেল চালককে মারধরের ঘটনা ঘটে। এসময় কিছু শিক্ষার্থী এমন অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িয়ে পড়লে অন্য শিক্ষার্থীরা তাদের নিবৃত্ত করার চেষ্টা করেন।

উল্লেখ্য, পূর্ব ঘোষণা অনুযায়ী প্রথমে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে কলেজ প্রদক্ষিণ করে। পরে আমতলী এসে অবস্থান নেয়। এসময় আন্দোলনকারী শিক্ষার্থীরা জেগেছেরে জেগেছে, তিতুমীর জেগেছে; শিক্ষা নিয়ে বাণিজ্য চলবে না, চলবে না; ঢাবির আগ্রাসণ ভেঙে দাও, গুড়িয়ে দাও; দালালি না রাজপথ, রাজপথ রাজপথ; ঢাবির আগ্রাসন, মানি না, মানবো না সহ নানা স্লোগান দেন।