বিএনপি ক্ষমতায় আসলে সংখ্যালঘুদের ওপর হামলার বিচার হবে: ফখরুল

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

রাষ্ট্র ক্ষমতায় বিএনপি আসলে দেশের সকল সাম্প্রদায়িক হামলার তদন্ত করে বিচার করা হবে বলে জানিয়েছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (৯ অক্টোবর) দুপুরে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে দূর্গাপূজা মন্ডপ পরিদর্শন শেষে তিনি এই কথা বলেন।

বিজ্ঞাপন

মির্জা ফখরুল বলেন, এবারের পূজা একটি বিশেষ পরিস্থিতিতে হচ্ছে। আমরা জানি যে অশুভ শক্তি ফ্যাসিস্ট আওয়ামী লীগের পতন হয়েছে। আওয়ামী লীগের স্বৈরাচারী শাসক শেখ হাসিনা দেশ থেকে বিদায় নিয়েছেন। এর প্রেক্ষিতে দেশে বর্তমানে একটি অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হয়েছে। আর এবারের পূজায় আমাদের দলের পক্ষ থেকে আপনাদের সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করেছি। পূজা উদযাপন কমিটির সাথে যোগাযোগ স্থাপন করেছি। মত বিনিময় করেছি এবং আমাদের নেতা জনাব তারেক রহমানের নির্দেশে দেশের প্রতিটি মণ্ডপে সশরীরে উপস্থিত থাকার জন্য কর্মীদের নির্দেশ দেয়া হয়েছে। তারা এখন সে আদেশ পালন করছেন।

তিনি আরও বলেন, আপনারা জানেন যে দেবী দুর্গা আগমণ ঘটে পৃথিবীতে অসুরকে বধ করার জন্যে। অন্যায়কে প্রতিহত করার জন্যে এবং মানুষে মানুষে সৌহার্দ্য, বন্ধুত্ব সৃষ্টির জন্যে। আজকে সেই সুযোগ আমাদের সামনে এসেছে। আমরা একটা ভয়াবহ দানবীয় শক্তিতে পরাজিত করে একটি সম্ভাবনাকে সৃষ্টি করতে সক্ষম হয়েছি। যেখানে আমাদের একটা নতুন বাংলাদেশ নির্মাণ করার সুযোগ সৃষ্টি হয়েছে। যেখানে আমাদের কোন ভেদাভেদ থাকবে না, ধর্মান্ধতা থাকবে না। আরেক ধর্মের, বর্ণের প্রতি কোন ঘৃণা বা প্রতিহিংসার রাজনীতি থাকবে না।

মির্জা ফখরুল বলেন, বিএনপি রাষ্ট্র ক্ষমতায়  আসলে দেশের সকল সাম্প্রদায়িক হামলার তদন্ত করে বিচার করা হবে। অতীতে যেমন আমরা আপনাদের পাশে ছিলাম, ঠিক একইভাবে আগামীতেও আপনাদের সঙ্গে থাকব।

সবশেষে বিএনপি মহাসচিব বলেন, আমি আমার দলের পক্ষ থেকে আপনাদের শারদীয়া দুর্গোৎসবের শুভেচ্ছা জানাচ্ছি। বাংলাদেশ সত্যিকার অর্থেই একটা সাম্প্রদায়িক সম্প্রীতির দৃষ্টান্ত হয়ে থাকুক এই কামনা করছি ।