শেষ টি-টোয়েন্টিতে কেমন হবে বাংলাদেশ একাদশ

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ভারতের বিপক্ষে সিরিজ আগেই খুইয়ে বসেছে বাংলাদেশ। আজকের ম্যাচটি তাই নিয়ম রক্ষার। এরপরও অবশ্য বাংলাদেশের জন্য ম্যাচটা গুরুত্বপূর্ণ। ভারতের মাটিতে একটি জয়ও বড় সাফল্য হতে পারে। তাই সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশ কী একাদশ মাঠে নামাবে, সেটাই প্রশ্ন।

ওপেনিংয়ে লিটন দাস নিশ্চিত, যদিও প্রথম দুই ম্যাচে রান পাননি। তাঁর বিকল্প না থাকায় তিনি দলে থাকবেন। পারভেজ হোসেন প্রথম দুই ম্যাচে সুযোগ পেয়েও ব্যর্থ হয়েছেন, তাই তাঁর জায়গায় তানজিদ হাসান দলে ফিরতে পারেন। তবে পাওয়ারপ্লেতে তানজিদের ব্যাটিংয়ে বড় পরিবর্তন আশা করা কঠিন।

বিজ্ঞাপন

তিন নম্বরে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, ব্যাটিং পারফর্মেন্স যাই হোক, তিনি একাদশে থাকবেন। চার নম্বরে তাওহিদ হৃদয়, যিনি প্রথম দুই ম্যাচে রান পাননি কিন্তু দলে এখন সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটার তিনিই। মাহমুদউল্লাহও শেষ টি-টোয়েন্টি স্মরণীয় করে রাখতে চাইবেন।

প্রথম দুই ম্যাচে জাকের আলী খেললেও, আজ তাঁর জায়গায় স্পিনার মেহেদী হাসান সুযোগ পেতে পারেন। সম্ভাবনা আছে বাঁহাতি স্পিনার রাকিবুল হাসানকেও দলে দেখারও। তিন পেসার নিয়ে মাঠে নামার সম্ভাবনা বেশি—তাসকিন আহমেদ, তানজিম হাসান ও মুস্তাফিজুর রহমান। তবে শরীফুল ইসলাম ফিরলে মুস্তাফিজের জায়গায় খেলতে পারেন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:
লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মাহেদি, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম/মুস্তাফিজুর রহমান।