সাকিবের রেকর্ড ভেঙে দিলেন তাইজুল

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ম্যাথিউ ব্রিটজকে বলটা লিভ করতে চেয়েছিলেন। তবে তা তাকে ধোঁকা দিয়ে এসে ভেঙে দিল তার অফ স্টাম্প। ২০০তম টেস্ট উইকেটের দেখা পেয়ে গেলেন তাইজুল ইসলাম। সঙ্গে সঙ্গে সাকিব আল হাসানকে দুইয়ে ঠেলে একটা জায়গায় ‘প্রথম’ হয়ে গেলেন তিনি।

১০৬ রানের পুঁজি নিয়েও বাংলাদেশ লড়াই করছে, তা তাইজুলের কল্যাণেই। হাসান মাহমুদের প্রথম ওভারের সাফল্য বাদ দিলে তাইজুল বাদে আর কেউ উইকেটের দেখাই পাননি। বাঁহাতি এই স্পিনার একে একে সাজঘরে ফিরিয়েছেন ত্রিস্তান স্তাবস, ডেভিড বেডিংহ্যাম, টনি ডি জর্জি, ম্যাথিউ ব্রিটজকে আর রায়ান রিকলটনকে। টেস্টে ১৩তম বারের মতো তিনি পেয়ে যান ফাইফারের দেখা। 

বিজ্ঞাপন

এর মধ্যে ব্রিটজকের উইকেটটা নিয়ে তিনি বনে যান ২০০ টেস্ট উইকেটধারী দ্বিতীয় বাংলাদেশি বোলার। সাকিব আল হাসানের রেকর্ডটাও তিনি নিজের করে নিয়েছেন। সাকিব ২০০তম উইকেটের দেখা পেয়েছিলেন ৫৪ টেস্টে, আর তাইজুল সে মাইলফলক ছুঁলেন ৪৮তম টেস্টেই। টেস্টে দ্রুততম সময়ে ২০০ উইকেটের দেখা পাওয়া বোলারের জায়গায় এখন সাকিব নয়, লেখা থাকবে তাইজুলের নাম।

তবে একটা জায়গায় সাকিবই থাকবেন শীর্ষে। ২০১৮ সালের আগ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেটের কেউ ২০০ উইকেটের মাইলফলক ছুঁতে পারেননি। সাকিব আল হাসান সে বছর উইন্ডিজের বিপক্ষে তুলে নিয়েছিলেন তার ক্যারিয়ারের ২০০তম উইকেটটা। বাংলাদেশ ক্রিকেটের প্রথম কোন বোলার টেস্টে ২০০তম উইকেটের দেখা পেয়েছিলেন, সে প্রশ্নের জবাবে আসবে সাকিবের নামই।