বৈরুতে ইসরায়েলি বিমান হামলায় নিহত ২২, আহত ১১৭

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-11 09:21:12

লেবাননের রাজধানী বৈরুতের মধ্যাঞ্চলে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাতে চালানো ওই বিমান হামলায় ২২ জন নিহত এবং ১১৭ জন আহত হয়েছেন। 

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এ হামলায় হিজবুল্লাহর একজন সিনিয়র নেতাকে লক্ষ্যবস্তু করা হয়েছে। খবর- আল জাজিরা।

হিজবুল্লাহ পরিচালিত আল মানার টেলিভিশনের ভিডিও চিত্রে বৈরুতের কেন্দ্রস্থলে উপরের দিকে কালো ধোঁয়া উঠতে দেখা যায়। আল জাজিরার প্রত্যক্ষদর্শীরা নিশ্চিত করেছেন, ঘনবসতিপূর্ণ আবাসিক পাড়ার একটি গ্যাস স্টেশনের কাছে একটি হামলা চালানো হয়। হামলার পর থেকেই উদ্ধারকর্মীরা টর্চ ব্যবহার করে উদ্ধার কার্যক্রম চালাচ্ছে। 

হামলার বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি ইসরায়েল। তবে বৃহস্পতিবার রাতে সেনাবাহিনী নির্দিষ্ট ভবনসহ বৈরুতের দক্ষিণ শহরতলির জন্য একটি নতুন উচ্ছেদ সতর্কতা জারি করে। 

এর আগে ইউনাইটেড নেশনস ইন্টেরিম ফোর্স ইন লেবানন (ইউএনআইএফআইএল) বাহিনী জানায়, দেশটিতে নিযুক্ত জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর ওপরও গুলি করেছে ইসরায়েল। জাতিসংঘের একটি সূত্র জানিয়েছে, ইসরায়েলি ট্যাঙ্ক থেকে আল নাকুয়ারাতে অবস্থিত প্রধান সদরদপ্তরের ওয়াচ টাওয়ারের ‍ওপর গুলি চালানো হয়, এতে শান্তিরক্ষী বাহিনীর দুইজন সদস্য গুলিবিদ্ধ হয়ে আহত হয়।

Related News