কমলার সঙ্গে দ্বিতীয় বিতর্কে যাবে না ট্রাম্প

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কমলার সঙ্গে দ্বিতীয়বার বিতর্কের প্রস্তাব প্রত্যাখ্যান করেছে ট্রাম্প। আগামী ৫ নভেম্বরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে আরেকবার বিতর্কের জন্য প্রস্তাব দিয়েছিল ফক্স নিউজ।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) এএফপি'র এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।

বিজ্ঞাপন

প্রতিবেদনে বলা হয়, মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে দ্বিতীয়বার বিতর্কের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে কমলা ট্রাম্পের সঙ্গে আরেকবার বিতর্কে অংশে নেওয়ার জন্য প্রস্তুত বলে জানিয়েছেন। তিনি সিএনএনের পক্ষ থেকে ২৩ অক্টোবর বিতর্কের আমন্ত্রণও গ্রহণ করেছেন।

এদিকে সামাজিকমাধ্যম ট্রুথে দেওয়া এক পোস্টে ট্রাম্প জানিয়েছেন, বিতর্কের বিষয়টি অনেক দেরি হয়ে গেছে, ইতিমধ্যেই নির্বাচন শুরু হয়ে গেছে। এই মুহূর্তে দ্বিতীয় বিতর্ক করা সম্ভাব নয়।

এর আগে গত মাসে ফিলাডেলফিয়ায় মার্কিন সম্প্রচারমাধ্যম এবিসি নিউজের আয়োজনে প্রথমবার বিতর্কে মুখোমুখি হন ডেমোক্রেটিক পার্টির প্রার্থী কমলা ও রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। বিতর্কের সঞ্চালক ছিলেন ডেভিড মুইর ও লিনসে ডেভিস। ওই বিতর্কে কমলা জিতেছেন বলে উল্লেখ করা হয় বিভিন্ন জরিপে। এর পর থেকে কমলার সঙ্গে সম্ভাব্য দ্বিতীয় বিতর্ক নিয়ে অনাগ্রহ প্রকাশ করে আসছেন ট্রাম্প।

প্রসঙ্গত, কমলার আগে ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ছিলেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। বাইডেন ও ট্রাম্প গত জুনে বিতর্কে অংশ নিয়েছিলেন। এতে ট্রাম্পের কাছে রীতিমতো ধরাশায়ী হন বাইডেন।বিতর্কে শোচনীয়ভাবে পরাজয়ের পর থেকে নির্বাচনি দৌড় থেকে সরে দাঁড়াতে বাইডেনের ওপর চাপ বাড়তে থাকে। এ অবস্থায় গত জুলাই মাসের শেষের দিকে প্রেসিডেন্ট প্রার্থীর পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি। ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে তিনি কমলার নাম ঘোষণা করেন।