মালয়েশিয়া ইমিগ্রেশনে আজহারীকে জিজ্ঞাসাবাদ চলছে

, ইসলাম

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাউথ-ইস্ট এশিয়া | 2024-10-12 03:17:33

ইসলামিক বক্তা মিজানুর রহমান আজহারীকে জিজ্ঞাসাবাদ করছে মালয়েশিয়ান ইমিগ্রেশন। 

শনিবার (১২ অক্টোবর) মালয়েশিয়া সময় রাত ২টা ২০ মিনিটে (বাংলাদেশ সময় রাত ১২টা ২০ মিনিট) এই খবর লেখা পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

আজহারীর সহযাত্রী এবং ব্যক্তিগত কর্মকর্তা মুরাদ বার্তা২৪.কম-কে এই তথ্য নিশ্চিত করেছেন। 

উনার মালয়েশিয়ায় প্রবেশের ভিসার মেয়াদ রয়েছে এবং তিনি ক্যাটাগরি ১ এর পেশাদার ভিসা বহন করেন বলেও জানান মুরাদ।

তবে দেশে ফেরত পাঠানোর বিষয়ে কোনো সিদ্ধান্ত এখনো হয়নি বা আটকের কোনো ঘটনাও ঘটেনি। 

শুক্রবার মালয়েশিয়ান এয়ারলাইনসের ফ্লাইট এমএইচ ১৯৭ তে করে স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২ মিনিটে কুয়ালালামপুর পৌঁছান তারা। 

এর আগে শুক্রবার (১১ অক্টোবর) সকালে নিজের ভেরিফায়েড ফেসবুকে এক দীর্ঘ পোস্ট দিয়ে দেশ ছাড়ার ঘোষণা দেন ইসলামি বক্তা মিজানুর রহমান আজহারী।

ফেসবুকে তিনি লেখেন, দীর্ঘ পাঁচ বছর পর সংক্ষিপ্ত সফরে দেশে এসেছিলাম। বেশিরভাগ সময় পরিবারের সাথেই কাটিয়েছি। এরই মাঝে বিভিন্ন ঘরানার আলিম-ওলামা ও শুভাকাঙ্ক্ষীদের নিয়ে একটি ক্লোজ মিট-আপ প্রোগ্রাম করেছিলাম। আলহামদুলিল্লাহ, সত্যিই সে-দিনটি বেশ উপভোগ্য ছিল। তবে শর্ট নোটিশে প্রোগ্রামটি আয়োজনের কারণে অনেক প্রিয় ভাই আসতে পারেননি। আবার কিছুটা তাড়াহুড়ো করে দাওয়াত দেয়ার কারণে, বেখেয়ালবশত অনেকে বাদ পড়েছেন। আশা করি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। পরবর্তীতে সবার সাথে সাক্ষাতের প্রত্যাশা রইলো।

আজহারী লেখেন, আজ মালয়েশিয়া চলে যাচ্ছি। মাস খানেক পর আবারও দেশে ফিরবো ইনশাআল্লাহ। তখন আইনশৃঙ্খলা, জননিরাপত্তা, প্রটোকল, লোকেশন সিলেকশন, শ্রোতা ধারণ ক্ষমতা, অর্গানাইজিং ক্যাপাসিটিসহ সবকিছু অনুকূল হলে, দেশজুড়ে বিভাগীয় পর্যায়ে হয়ত কয়েকটি প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারি। তবে, সব কিছুই নির্ভর করবে উপযুক্ত পরিবেশ ও পরিস্থিতির ওপর।

দীর্ঘ সাড়ে চার বছর পর সম্প্রতি মালয়েশিয়া থেকে দেশে ফেরেন জনপ্রিয় এই ইসলামি বক্তা। তবে, কয়েকদিনের মাথায় শুক্রবার ফের দেশ ছেড়ে মালয়েশিয়া চলে যান তিনি।

Related News