হেফাজতে ইসলাম মক্কা শাখার সিরাত সম্মেলন

  • ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

হেফাজতে ইসলাম মক্কা শাখার সিরাত সম্মেলন, ছবি: সংগৃহীত

হেফাজতে ইসলাম মক্কা শাখার সিরাত সম্মেলন, ছবি: সংগৃহীত

নবী মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ছিলেন সব শ্রেণী-পেশার মানুষের জন্য এক অনুপম আদর্শ। তিনি ছিলেন শিশুর আদর্শ, যুবকের আদর্শ, সৈনিকের আদর্শ, সেনাপতির আদর্শ, স্বামীর আদর্শ, পিতার আদর্শ, নানার আদর্শ, ব্যবসায়ীর আদর্শ, শিক্ষকের আদর্শ ও রাষ্ট্রনায়কের আদর্শ।

পৃথিবীর অন্যকোনো মহামানবের ভেতরে এমন অপুর্ব দৃষ্টান্ত পাওয়া যাবে না, যার সমাহার ও সংমিশ্রণ শুধু এই মহামানবের জীনাদর্শেই বিদ্যমান। তার অনুসরণ-অনুকরণ করার মধ্যে মানব জীবনের ঐকান্তিক সফলতা নিহিত। হজরত রাসুলুল্লাহ (সা.) পৃথিবীতে আগমন করেছেন সচ্চরিত্রের বিকাশ সাধনের লক্ষ্যে। তার উম্মত হিসেবে আমাদের রাসুলের আদর্শ অনুসরণ করতে হকে, এর কোনো বিকল্প নেই।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৮ অক্টোবর) মক্কার স্থানীয় সময় রাত ১০টায় হেফাজতে ইসলাম বাংলাদেশের মক্কা শাখার উদ্যোগে আয়োজিত সিরাত সম্মেলন প্রধান অতিথির বক্তব্যে হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্মমহাসচিব মাওলানা মামুনুল হক এসব কথা বলেন।

মক্কার এক কমিউনিটি সেন্টার মিলনায়তনে মক্কা শাখার সভাপতি মাওলানা অলিউল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সিরাত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন- হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্মমহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, অর্থ সম্পাদক মুফতি মনির হোসাইন কাসেমী, সহকারী আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও রিয়াদ শাখার সাধারণ সম্পাদক মাওলানা আবদুস সালাম পাটোয়ারী।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন- মাওলানা মুহাম্মদ হোসাইন, মাওলানা লোকমান সাতকানিয়া, মক্কা শাখার সাবেক সাধারণ সম্পাদক মাওলানা হাফেজ কাউসার খলিল, সহ-সভাপতি মাওলানা মুহাম্মদ আলী, মাওলানা হাফেজ হারুন, সাধারণ সম্পাদক মাওলানা আমিন উল্লাহ, মাওলানা জালালুদ্দিন, মাওলানা দেলাওয়ার হোসাইন প্রমুখ।

সম্মেলনে মাওলানা মামুনুল হক, মুফতি মনির হোসাইন কাসেমী ও মাওলানা আজিজুল হক ইসলামাবাদীকে সংবর্ধনা এবং সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।