জাবির ৮ হলের প্রাধ্যক্ষ পদে নতুন মুখ

  • জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

জাবির ৮ হলের প্রাধ্যক্ষ পদে নতুন মুখ

জাবির ৮ হলের প্রাধ্যক্ষ পদে নতুন মুখ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৮টি আবাসিক হলের পূর্ববর্তী প্রাধ্যক্ষদের স্ব-স্ব পদ থেকে অব্যাহতি চেয়ে অনুরোধের প্রেক্ষিতে তাদের প্রাধ্যক্ষের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদানপূর্বক নতুন করে ৮ জন প্রাধ্যক্ষ নিয়োগ দেয়া হয়েছে৷

বুধবার (৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এ বি এম আজিজুর রহমান স্বাক্ষরিত পৃথক অফিস আদেশ থেকে এ তথ্য জানানো হয়৷

বিজ্ঞাপন

অফিস আদেশ অনুযায়ী নিয়োগপ্রাপ্ত ৮ হলের নতুন প্রাধ্যক্ষরা হলেন- বেগম খালেদা জিয়া হলে দর্শন বিভাগের অধ্যাপক ড. মো. মনজুর ইলাহী, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ শফিকুল ইসলাম, মওলানা ভাসানী হলে গণিত বিভাগের অধ্যাপক ড. আমিনুর রহমান খান, মীর মশাররফ হোসেন হলে লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মাহমুদুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জনাব শামীমা নাসরীন জলি, শহীদ রফিক-জব্বার হলে দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবদুছ ছাত্তার, শহীদ সালাম-বরকত হলে উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল হালিম এবং আ ফ ম কামালউদ্দিন হলে পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ. কে. এম. রাশিদুল আলম প্রভোস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন।

অফিস আদেশে বলা হয়, প্রাধ্যক্ষদের সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থানের শর্তে এ নিয়োগ দেয়া হয়েছে। এ নিয়োগ যোগদানের তারিখ থেকে কার্যকর হবে এবং তারা প্রচলিত নিয়মে সুবিধাদি ভোগ করবেন। তবে বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর স্বার্থে যে কোনো সময়ে উক্ত নিয়োগ বাতিল করা যাবে।

অফিস আদেশে আরও বলা হয়, কর্তৃপক্ষের নির্দেশক্রমে সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বেগম খালেদা জিয়া হল, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল, মওলানা ভাসানী হল, মীর মশাররফ হোসেন হল, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল এবং শহীদ রফিক-জব্বার হলের প্রভোস্টগণ যথাক্রমে অধ্যাপক ড. শারমীন সুলতানা, ড. সুব্রত বনিক, অধ্যাপক ড. হুসাইন মো. সায়েম, অধ্যাপক ড. মো. সাব্বির আলম, অধ্যাপক ড. মো. আবুল কালাম আজাদ এবং অধ্যাপক ড. শাহেদ রানা প্রাধ্যক্ষের হিসেবে স্ব-স্ব পদ থেকে অব্যাহতি চেয়ে অনুরোধের প্রেক্ষিতে তাদের প্রাধ্যক্ষের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদানপূর্বক নিম্নবর্ণিত শিক্ষকগণকে তাঁদের নামের পাশে বর্ণিত হলে ক্যাম্পাসে সার্বক্ষণিক অবস্থান করার শর্তে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত প্রাধ্যক্ষের সাময়িক দায়িত্ব প্রদান করা হলো।