ইসলামি বইমেলার উদ্বোধন করলেন ধর্ম উপদেষ্টা

ইসলামি খবর, ইসলাম

স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-10-22 17:42:42

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম প্রাঙ্গণে ২০ দিনব্যাপী ইসলামি বইমেলার উদ্বোধন করেছেন ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকালে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে তিনি এ উদ্বোধন করেন।

তিনি বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে আন্তর্জাতিক বইমেলা আমরা করতে পারি। কিন্তু আন্তর্জাতিক পুস্তক, প্রকাশকরা আসবেন কিনা? পশ্চিমবঙ্গ থেকে হয়তো আসবেন। বাংলা একাডেমির অভিধান পাওয়া যায়, এটা সেখানে বিখ্যাত। আমরা পশ্চিমবঙ্গ থেকে প্রকাশকদের আনার চেষ্টা করবো। অন্য দেশ থেকেও যদি আসে তাহলে আমরা সর্বাত্মক চেষ্টা করবো।

প্রকাশকদের প্রতি আহ্বান জানিয়ে ধর্ম উপদেষ্টা বলেন, শুধু দেশে নয় বিদেশেও যেন চলে সেটা চেষ্টাও আপনাদের করতে হবে।

ড. আ ফ ম খালিদ হোসেন বলেন, ১৫১টা স্টল এবারের বইমেলায় স্থান পেয়েছে। গবেষণামূলক ও মৌলিক বই এবার প্রকাশ পেয়েছে। একটি আদর্শিক জীবন গঠনে ইসলামিক বইয়ের অবদান অনস্বীকার্য। এই মেলায় বেশ কয়েকটি বইয়ের মোড়ক উন্মোচন হবে।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ধর্ম সচিব মু. আ. হামিদ জমাদ্দার।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ ও পূর্ব চত্বরে আয়োজিত এই মেলা চলবে ২২ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত। মেলা প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। ছুটির দিনে মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত। এবারের মেলায় মোট ১৫১টি স্টল স্থান পেয়েছে। মেলায় পবিত্র কুরআনের অনুবাদ, তাফসীর, হাদিসগ্রন্থসহ ইসলামের বিভিন্ন বিষয়ের ওপর মৌলিক ও গবেষণামূলক বিভিন্ন বই পাওয়া যাবে। এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের স্টলে সকল বইয়ে দেয়া হবে ৩৫ শতাংশ কমিশন। 

Related News