সীমান্তবর্তী মণ্ডপে নিরাপত্তা দিচ্ছে বিজিবি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাতক্ষীরা | 2024-10-06 23:44:59

সীমান্তে নিরাপত্তার পাশাপাশি পূজা মণ্ডপের নিরাপত্তায় কাজ করছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। রোববার (৬ অক্টোবর) সাতক্ষীরার বিভিন্ন এলাকায় মণ্ডপ পরিদর্শনে এসে এ কথা বলেন সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল মো. আশরাফুল হক।

তিনি বলেন, বিজিবি সদরদফতরের নির্দেশন মোতাবেক ৩৩ ব্যাটালিয়নের সীমান্তবর্তী সকল পূজা মণ্ডপ পরিদর্শন করা হচ্ছে। দুর্গাপূজা ঘিরে সীমান্তবর্তী এলাকায় আইনশৃঙ্খলা বজায় রাখা ও জনমনে আস্থা বৃদ্ধির জন্য টহল পরিচালনা কার্যক্রম চলমান রয়েছে।

তিনি আরও জানান, দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় নিরাপত্তা জোরদারে মোবাইল ও স্ট্যাটিক টহল পরিচালনাসহ গোয়েন্দা নজরদারি ব্যাপকহারে বৃদ্ধি করা হয়েছে। সীমান্তে ও সীমান্তবর্তী এলাকায় জননিরাপত্তা হানিকর কর্মকাণ্ড প্রতিরোধে বিজিবির সহায়তার জন্য নিকটস্থ বিওপি/বেইজ ক্যাম্পের বিজিবি কমান্ডার ও ব্যাটালিয়নের সমন্বয়ে জরুরি হটলাইন সেবা চালু করা হয়েছে। মন্দির এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রতিদিন নিরাপত্তা জোরদার করতে নিয়মিত টহলের ব্যবস্থা করা হয়েছে। সেই সঙ্গে পূজা মণ্ডপের দায়িত্ব থাকা কমিটির নেতাদের সাথে মতবিনিময় করে নিরাপত্তার বিষয়ে জানানো হচ্ছে। কোনো প্রকার দুষ্কৃতিকারীদের পরিবেশ অশান্ত করার সুযোগ দেয়া হবে না। সব মানুষের জন্য এই উৎসব আনন্দের হয় সে বিষয়ে কাজ করছে বিজিবি।

বিজিবি জানায়, ৮ থেকে ১৩ অক্টোবর সনাতন ধর্মালম্বীদের বৃহত্তম শারদীয় দূর্গোৎসব অনুষ্ঠিত হবে। উক্ত পূজা উপলক্ষে ২ অক্টোবর সকাল থেকে পূজা মণ্ডপগুলোতে টহল শুরু হয়েছে।

Related News