পানিবন্দিদের উদ্ধারে কাজ করছে সেনাবাহিনী

  • ডিস্ট্রিক করেসপনডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
  • |
  • Font increase
  • Font Decrease

পানিবন্দিদের উদ্ধারে কাজ করছে সেনাবাহিনী

পানিবন্দিদের উদ্ধারে কাজ করছে সেনাবাহিনী

ময়মনসিংহের হালুয়াঘাটে টানা বৃষ্টিতে বন্যার পরিস্থিতি চরম অবনতি হওয়ায় শঙ্কায় কাটছে হাজারো পরিবারের জীবন। চরম বিপর্যয়ে বন্যাকবলিত মানুষের সহযোগিতায় পাশে দাঁড়িয়েছে সেনাবাহিনী, চলছে উদ্ধার কার্যক্রম। 

রবিবার (৬ অক্টোবর) দিনব্যাপী উপজেলা কৈচাপুর ইউনিয়ন ও নড়াইল এলাকার পানিবন্দিদের উদ্ধার কার্যক্রম শুরু করে সেনাবাহিনী। এ দিন ঝুঁকিপূর্ণ বন্যার কবলে আটকে পড়াদের উদ্ধার কার্যক্রম, শুকনো খাবার বিতরণ করে সেনাবাহিনী।

বিজ্ঞাপন

পাশাপাশি রেড ক্রিসেন্ট সদস্যদল ও উপজেলার বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে বন্যাদুর্গত এলাকায় বানবাসী মানুষদের মাঝে বিতরণ করা হচ্ছে শুকনো খাবার ও ত্রাণ সামগ্রী। তাৎক্ষণিক পরিস্থিতি মোকাবেলায় হালুয়াঘাট উপজেলা প্রশাসন ৪টি আশ্রয়কেন্দ্রের ব্যবস্থা করেছেন। সহযোগিতায় পাশে থাকতে গঠন করা হয়েছে বিভিন্ন টিম।

এই অভিযানের নেতৃত্ব দেন মেজর কাওছার মেহেদী। উপজেলার ধুড়াইল ও কৈচাপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে এই উদ্ধার অভিযান পরিচালিত হয়।

স্থানীয় সূত্র জানায়, দেশের সীমান্তবর্তী কংশ নদীর পানি বিপদসীমা অতিক্রম করায় ধুড়াইল, কৈচাপুর, আমতৈল, স্বদেশী ও শাকুয়াই ইউনিয়নের বেশিরভাগ গ্রামের মানুষ বতর্মানে পানিবন্দি।

এর আগে এদিন সকালে হালুয়াঘাটের বিভিন্ন বন্যাদুর্গত এলাকা পরিদর্শন করেছেন ময়মনসিংহের বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া। এসময় তিনি দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন। এতে জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।