বরিশালে পূজামণ্ডপের চাল কালোবাজারে বিক্রি: চার সদস্যের পদত্যাগ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2024-10-14 17:00:13

বরিশালের গৌরনদী উপজেলা দুর্গাপূজা উদযাপন কমিটির সভাপতি দুলাল রায় দুলুর বিরুদ্ধে পূজামণ্ডপের ভুয়া কাগজপত্র বানিয়ে বরাদ্দকৃত সরকারি চাল কালোবাজারে বিক্রির অভিযোগ উঠেছে। কমিটির অন্য সদস্যরা এই অভিযোগ করেছেন।

দুই মেট্রিক টন সরকারি বরাদ্দের চাল কালোবাজারে বিক্রি করার পাশাপাশি, স্বেচ্ছাসেবক কার্ড তৈরি ও পিআইও অফিসের খরচের নামে চার লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক প্রেমানন্দ ঘরামী জানান, উপজেলায় ৮৫টি পূজামণ্ডপে বরাদ্দ দেওয়া সাড়ে ৪২ মেট্রিক টন চালের মধ্যে প্রতিটি মণ্ডপে পাঁচশ’ কেজি করে চাল বরাদ্দ হয়। তবে, দুলু এ চাল কালোবাজারে ৩৮ টাকা কেজি দরে বিক্রি করেছেন। পূজা না হওয়া বা অনুদান না নেওয়া মণ্ডপগুলোকেও বরাদ্দের তালিকায় রাখা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে কমিটির চার সদস্য, প্রেমানন্দ ঘরামী, সহসভাপতি সুজিত চন্দ্র বাড়ৈ, সহ-সাংগঠনিক সম্পাদক বিপুল হালদার, সহ-সাংস্কৃতিক সম্পাদক অশোক গোস্বামী কমিটি থেকে পদত্যাগ করেছেন।

এদিকে দুলাল রায় দুলু অভিযোগ অস্বীকার করে বলেন, সর্বসম্মতিক্রমে বরাদ্দকৃত চাল বিক্রি করা হয়েছে। তবে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এবং খাদ্য গুদামের কর্মকর্তারা এ বিষয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন।

Related News