আন্দোলন দমাতে মহড়া দেওয়া যুবলীগ কর্মী গ্রেফতার

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ময়মনসিংহে কলেজ শিক্ষার্থী সাগর হত্যা মামলায় মহানগর যুবলীগ কর্মী মানিক মিয়াকে (২৮) গ্রেফতার করেছে র‍্যাব। সে বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলন দমাতে চেইন ষ্টিক (নান-চাকু) নিয়ে মহড়া দিয়েছিলেন।

সোমবার (১৪ অক্টোবর) বিকালে র‌্যাব-১৪’র সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. নাজমুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

এর আগে গত রাতে কোতোয়ালি থানা এলাকায় অভিযান চালিয়ে র‌্যাব-১৪’র একটি দল অভিযান চালিয়ে এই যুবলীগ কর্মী মানিক মিয়াকে গ্রেফতার করা হয়। মানিক মিয়া সদর উপজেলার মধ্য বাড়েরা এলাকার মৃত রমজান আলীর ছেলে। সে মহানগর যুবলীগের পদপ্রত্যাশী সক্রিয় নেতা ছিলেন।

র‌্যাব জানায়, বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলন ঠেকাতে রাজপথে অবৈধ অস্ত্র হাতে মহড়া দিয়েছিল আসামি মানিক মিয়া। ওই ধরনের একাধিক স্থিরচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-১৪’র সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. নাজমুল ইসলাম আরও বলেন, গ্রেফতার হওয়া মানিক মিয়াকে সংশ্লিষ্ট মামলায় থানা-পুলিশের কাছে হস্থান্তর করা হয়েছে।

গত ১৯ জুলাই সন্ধ্যায় ময়মনসিংহ নগরের মিন্টু কলেজ এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মী ও পুলিশের সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে নিহত হন রেদোয়ান হোসেন (২৪)। এ ঘটনায় হওয় হত্যা মামলায় মানিক মিয়াকে গ্রেফতার দেখানো হয়েছে।