অ্যাপের মাধ্যমে ঘরে বসেই করা যাবে এমআরটি পাস রিচার্জ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মেট্রোরেলের যাত্রীরা অ্যাপের মাধ্যমে ঘরে বসেই নিজেদের এমআরটি পাস রিচার্জ করতে পারবেন। এ বিষয়ে শিগগিরই একটি মোবাইল অ্যাপ তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) এমডি আব্দুর রউফ। শিগগিরই

বিজ্ঞাপন

সোমবার (১৪ অক্টোবর) দিয়াবাড়িতে ডিএমটিসিএলের প্রশাসনিক ভবনে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

আব্দুর রউফ বলেন, ঘরে বসেই যাতে এমআরটি রিচার্জ (TopUp) করা যায়, সে জন্য অ্যাপ তৈরি হচ্ছে। খুব দ্রুতই চুক্তি হবে, বিষয়টি ফাইনাল স্টেজে আছে। আশা করি, খুব শিগগিরই ভালো সংবাদ দিতে পারব। এসময় তিনি বলেন, সেপ্টেম্বরে মেট্রোরেলের দৈনিক আয় ১ কোটি ১২ লাখ টাকার বেশি। আর অক্টোবরের প্রথম ১২ দিনে দৈনিক আয় হয়েছে ৮৬ লাখ টাকা। চার দিনের ছুটির কারণে আয় কমেছে বলে দাবি করেন ডিএমটিসিএল এমডি।

এদিকে উত্তরায় মেট্রোরেলের প্রশাসনিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা আবদুর রউফ জানান, মেট্রোরেলের মিরপুর-১০ নম্বর স্টেশনের প্রয়োজনীয় মেরামতকাজ সম্পন্ন হয়েছে। আগামীকাল মঙ্গলবার থেকে পুনরায় মেট্রোর এ স্টেশনটির কার্যক্রম শুরু হবে।

তিনি জানান, মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশনের প্রয়োজনীয় মেরামত ও পরীক্ষা-নিরীক্ষার কাজ শেষ হয়েছে। প্রস্তুত করা হয়েছে ক্ষতিগ্রস্ত টিকিট কাটার মেশিন, ইলেকট্রনিক সরঞ্জামসহ পুরো অবকাঠামো।

উল্লেখ্য, বৈষম্যবিরাধী ছাত্র-জনতার আন্দোলনের সময় গত ১৯ জুলাই ভাঙচুর ও হামলার ঘটনায় বন্ধ হয়ে যায় মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশনটি। এরপর থেকেই বন্ধ ছিল ওই স্টেশনটি।

হামলার ঘটনার পর বিগত আওয়ামী সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পরিদর্শনে গিয়ে জানিয়েছিল স্টেশনটি চালু করতে এক বছরের বেশি সময় লাগবে। তবে ২ মাস ১৭ দিন পর আগামীকাল মঙ্গলবার (১৫ অক্টোবর) চালু হচ্ছে মেট্রোরেল মিরপুর-১০ স্টেশন।