ভারতে পালানোর সময় আওয়ামী লীগ নেতা রুস্তম খন্দকার গ্রেফতার

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর) | 2024-10-17 14:27:13

বেনাপোল ইমিগ্রেশন হয়ে ভারত পালানোর সময় নারায়ণগঞ্জের ফতুল্লার আওয়ামী লীগ নেতা রুস্তম খন্দকারকে গ্রেফতার করেছে পুলিশ। তবে কৌশলে পালিয়ে যায় তার সহযোগীরা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে বেনাপোল ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেফতার করে।

রুস্তম খন্দকার ফতুল্লা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক। তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কিশোর আদিল হত্যা মামলার আসামি।

রুস্তম খন্দকারকে বেনাপোল পোর্ট থানা পুলিশে সোপর্দ করা হয়েছে বলে জানান বেনাপোল ইমিগ্রেশন ওসি ফারুক মজুমদার। পরে তাকে ফতুল্লা থানায় সোপর্দ করা হবে।

ওসি ফারুক মজুমদার জানান, অপরাধীরা যাতে পালাতে না পারে সেজন্য ইমিগ্রেশন ভবনে নিরাপত্তা বাড়িয়েছে পুলিশ। সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ, বিজিবি ও সরকারের গোয়েন্দা সংস্থার সদস্যরা।

বৃহস্পতিবার সকালে রুস্তম খন্দকার বেনাপোল ইমিগ্রেশনে প্রবেশ করলে নিরাপত্তা বাহিনীর সদস্যদের সন্দেহ হয়। এক পর্যায় তাদের জিজ্ঞাসাবাদে জানা যায় তিনি ফতুল্লায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কিশোর আদিল হত্যা মামলার আসামি।

সম্প্রতি বেনাপোল সীমান্ত ব্যবহার করে অপরাধীদের ভারতে পালানোর সংখ্যা বাড়ছে। তবে যাদের সঙ্গে চুক্তি করে এরা চেকপোস্ট অতিক্রম করছে তারা রয়েছে ধরাছোঁয়ার বাইরে। গতকাল বেনাপোল ইমিগ্রেশন থেকে শেরপুর জেলা আওয়ামী লীগের সেক্রেটারি অ্যাডভোকেট চন্দন কুমার পালকে আটক করে পুলিশ। তাকে ভারতে পাঠাতে সিন্ডিকেটের সঙ্গে ৫ লাখ টাকা চুক্তি হয়েছিল বলে জানা যায়।

Related News