বিএনপি সকল ধর্মের অধিকার নিশ্চিতে কাজ করে: বক্কর

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-10-09 19:45:19

চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, বাংলাদেশ মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান সকলের দেশ। বিএনপি কোনোদিন ধর্মের ভিত্তিতে বা বিভাজনের রাজনীতি করে না। বিএনপি সকল ধর্মের অধিকার নিশ্চিতে কাজ করে। বিএনপি সকল ধর্মের মানুষের নিরাপত্তা এবং তাদের অধিকার প্রতিষ্ঠায় বদ্ধপরিকর।

বুধবার (৯ অক্টোবর) সন্ধ্যায় শারদীয় দুর্গাপূজা উপলক্ষে এনায়েত বাজার বাটালী রো‌ড়ে বিএন‌পির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তা‌রেক রহমা‌নের পক্ষ থে‌কে সনাতন ধর্মাবলম্বীদের মা‌ঝে উপহার সমগ্রী ‌বিতরণকা‌লে তিনি এসব কথা ব‌লেন।

আবুল হাশেম বক্কর বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সারাদেশে সকল সনাতনীদের পাশে থাকার জন্য নেতাকর্মীদের নির্দেশ দিয়ছেন। তিনি দেশের মানুষের কথা চিন্তা করেন। অপরদিকে আওয়ামী লীগ দুর্গাপূজাকে কেন্দ্র করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপচেষ্টা চালাচ্ছে। যা দেশের মানুষ কোনোভাবে মেনে নেবে না। আওয়ামী লীগের সকল ষড়যন্ত্র মোকাবিলা করে বিএনপির নেতাকর্মীরা সনাতনীদের পাশে থেকে দুর্গাপূজাকে আরো আনন্দময় করে তুলবে।

তিনি বলেন, শারদীয় দুর্গাপূজার উৎসবকে কেন্দ্র করে পতিত সরকারের দোসররা দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করছে। তাই কোনো অপশক্তি যাতে ষড়যন্ত্র করতে না পারে সেজন্য আমাদের সকলকে সতর্ক থাকতে হবে। এই ধর্মীয় উৎসব শান্তিপূর্ণ পরিবেশে পালন করতে সার্বিক সহযোগিতা করে যাচ্ছে বিএনপি নেতাকর্মীরা। চট্টগ্রামের প্রতিটি পূজামণ্ডপে বিএনপির সমন্বয়ে কমিটি গঠন করে দিনরাত পাহারার ব্যবস্থা করা হয়েছে। বিএনপি নেতাকর্মীরা আওয়ামী অপশক্তির সকল ষড়যন্ত্রকে প্রতিহত করবে।

এনায়েত বাজার ওয়ার্ড বিএন‌পির সভাপ‌তি আ‌লী আব্বাস খানের সভাপ‌তি‌ত্বে ‌ও হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের কেন্দ্রীয় সদস্য সাংবাদিক বিপ্লব পার্থের প‌রিচালনায় এতে বিশেষ অ‌তি‌থির বক্তব্য রাখেন মহানগর বিএন‌পির সাবেক যুগ্ম আহবায়ক ইয়া‌ছিন চৌধুরী লিটন, কোতোয়ালী থানা বিএন‌পির সভাপ‌তি মনজুর রহমান চৌধুরী, এনায়েত বাজার ওয়ার্ডের সাবেক কাউ‌ন্সিলর এম এ মালে‌ক, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠ‌নিক সম্পাদক রা‌জিব ধর তমাল।

Related News