আইএটিএ এয়ারলাইন মেম্বার’র স্বীকৃতি পেলো এয়ার এ্যাস্ট্রা

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

এয়ার এ্যাস্ট্রা

এয়ার এ্যাস্ট্রা

দেশের সর্বকনিষ্ঠ এয়ারলাইন হিসেবে ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন (আইএটিএ) সদস্যপদ লাভ করেছে এয়ার এ্যাস্ট্রা। বাণিজ্যিক পরিচালনা শুরুর দুই বছরের মধ্যেই আইএটিএ মেম্বার এয়ারলাইন হিসেবে স্বীকৃতি পেয়ে যাত্রীদের নিরাপদ এবং নিশ্চিন্তে ভ্রমণের অধিকারকে নিশ্চিত করার প্রতিশ্রুতি প্রকাশ করেছে এয়ার এ্যাস্ট্রা।

আইএটিএ এর লক্ষ্য হল এয়ারলাইন ইন্ডাস্ট্রিকে নেতৃত্ব দেওয়ার মধ্য দিয়ে প্রতিনিধিত্ব করা। আইএটিএ বিশ্বব্যাপী ১২০টিরও বেশি দেশের প্রায় ৩৪০টি এয়ারলাইনের সম্মিলিত ভয়েস এবং এর উদ্দ্যেশ্য হলো একটি নিরাপদ এবং টেকসই এয়ার ট্রান্সপোর্ট শিল্পের ভবিষ্যত বৃদ্ধির জন্য একসাথে কাজ করা যা বিশ্বকে সংযুক্ত এবং সমৃদ্ধ করে।

বিজ্ঞাপন

এই বিষয়ে, এয়ার এ্যাস্ট্রা’র সিইও ইমরান আসিফ বলেন, আইওএসএ সার্টিফিকেশনের পর দেশের সর্বকনিষ্ঠ এয়ারলাইন হিসেবে আইএটিএ’র সদস্য হওয়া আমাদের যাত্রায় একটি উল্লেখযোগ্য মাইলফলক উপস্থাপন করে, এবং এটি এয়ার এ্যাস্ট্রা’র সব কর্মীর অটল উৎসর্গের একটি প্রমাণ। এই সদস্যপদ আমাদের যাত্রীদের একটি বিশ্বমানের ভ্রমণ অভিজ্ঞতা প্রদানের জন্য আমাদের প্রতিশ্রুতিকে শক্তিশালী করে, যেখানে বিমান ভ্রমণের সর্বোচ্চ বৈশ্বিক মান বজায় রাখা হয়।

এয়ার এ্যাস্ট্রা বর্তমানে ঢাকা-কক্সবাজার-ঢাকা, ঢাকা-চট্রগ্রাম-ঢাকা এবং ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটে প্রতিদিন ১৩টি ফ্লাইট পরিচালনা করছে। এয়ার এ্যাস্ট্রা’র বহরে বর্তমানে চারটি এটিআর ৭২-৬০০ উড়োজাহাজ রয়েছে।