ভারতে একদিনেই ৭০ ফ্লাইটে বোমা হামলার হুমকি

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ভারতে একদিনেই ৭০ ফ্লাইটে বোমা হামলার হুমকি

ভারতে একদিনেই ৭০ ফ্লাইটে বোমা হামলার হুমকি

ভারতে মাত্র একদিনেই অন্তত ৭০টি ফ্লাইটে বোমা হামলার হুমকি পাওয়া গেছে। এতে করে এয়ার ইন্ডিয়া, ভিস্তারা, ইন্ডিগো এবং আকাসা এয়ারের ফ্লাইট চলাচলে বিঘ্ন ঘটেছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ভারতের সংবাদসংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই)-এর বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস এ খবর জানায়।

বিজ্ঞাপন

খবরে বলা হয়, বৃহস্পতিবার শুধুমাত্র একদিনেই ভারতের ৭০টি ফ্লাইটে বোমা হামলার হুমকি পাওয়ার পর এয়ার ইন্ডিয়া, ইন্ডিগো এবং আকাসা এয়ারের ফ্লাইটের যাত্রা বিলম্ব ঘটে।

এর মধ্যে এয়ার ইন্ডিয়া’র ২০টি, ইন্ডিগো’র ২০টি, ভিস্তারা’র ২০টি ও আকাসা’র ২০টি ফ্লাইটে ও আকাসা এয়ার-এর ১৪টি ফ্লাইটে বোমা হামলার হুমকি পাওয়া যায়। হামলার হুমকি পাওয়ার ভেতরে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইটও রয়েছে।

এ বিষয়ে এয়ার লাইনগুলো জানায়, তারা ভারতের বেসামরিক উড়োজাহাজ কর্তৃপক্ষের নির্দেশনা মতো ফ্লাইট চলাচল পরিচালনা করে থাকে।

আকাসা এয়ার-এর এক মুখপাত্র বিবৃতিতে জানান, ইমারজেন্সি রেসপন্স টিম হুমকির বিষয়ে খতিয়ে দেখছে। তা ছাড়া নিরাপত্তা ও নীতি-নির্ধারণী কর্তৃপক্ষের সঙ্গেও যোগাযোগ রাখছে।

এর আগে ১৭ অক্টোবর ভারতের বেসামরিক উড়োজাহাজ চলাচলমন্ত্রী কে রামমোহন নাইডু বলেছিলেন, বেশির ভাগ বোমা হামলা কোনো ষড়যন্ত্রের কারণে ঘটেনি। বেশির ভাগ হুমকি পাওয়া গেছে অপ্রাপ্তবয়স্ক এবং সামাজিক সাইটে মজা করার উদ্দেশ্যে।

সে সময় নাইডু বলেন, ভবিষ্যতে যাতে এ ধরনের বোমাতঙ্কের ঘটনা আর না ঘটে, সে জন্য বেসামরিক উড়োজাহাজ চলাচল বিভাগের নিয়ম-নীতিতে পরিবর্তনের চিন্তাভাবনা করা হচ্ছে।