মামলা থেকে জেড আই খান পান্নার নাম বাদ দিতে বাদীর আবেদন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

আইনজীবী জেড আই খান পান্না

আইনজীবী জেড আই খান পান্না

হত্যাচেষ্টা মামলার এজাহার থেকে সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী এবং মানবাধিকার সংস্থা আইন ও শালিস কেন্দ্রের চেয়ারপারসন জেড আই খান পান্নার নাম বাদ দিতে আবেদন করেছেন মামলার বাদী মো. বাকের।

সোমবার (২১ অক্টোবর) দুপুর ১২টার দিকে এ আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন রাজধানীর খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দাউদ হোসেন। খিলগাঁও থানাতেই জেড আই খান পান্নাসহ ১৮০ জনের বিরুদ্ধে নিজের ছেলে আহাদুল ইসলামকে হত্যাচেষ্টার অভিযোগে মামলা করেছিলেন মো. বাকের।

বিজ্ঞাপন

হত্যাচেষ্টা মামলায় 'ভুলবশত' আসামি করায় এজাহার থেকে সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী জেড আই খান পান্নার নাম বাদ দেওয়ার আবেদন করেছেন মামলার বাদী মো. বাকের।

এর আগে, গণমাধ্যমকে মামলার বাদী বাকের বলেন, তিনি জেড আই খান পান্নাকে চেনেন না। আসামির তালিকায় কীভাবে পান্নার নাম এসেছে, সেটিও জানেন না।

ছাত্র-জনতার আন্দোলনের সময় আহাদুল ইসলাম নামে এক আন্দোলনকারীকে গুলি ও মারধরের মাধ্যমে হত্যাচেষ্টার অভিযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী এবং মানবাধিকার সংস্থা আইন ও সালিশ কেন্দ্রের চেয়ারপারসন জেড আই খান পান্নাসহ মোট ১৮০ জনকে আসামি করে খিলগাঁও থানায় মামলাটি দায়ের করা হয়।

তবে আজ সোমবার (২১ অক্টোবর) এ পান্নাকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি সৈয়দ ইনায়েত হোসাইনের বেঞ্চ তাকে আগাম জামিন দেন।

আদালতে জেড আই খান পান্নার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আহসানুল করিম, আলী আহমেদ খোকন, মোহাম্মদ শিশির মনির, মোহাম্মদ হোসেনসহ বেশ কয়েকজন আইনজীবী।